আজ: শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২ইং, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার |


kidarkar

গ্রিন ইউনিভার্সিটিতে নবীনবরণ অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশে ফল সেমিস্টার ২০২২-এ ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীবরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের শেওড়াপাড়াস্থ ক্যাম্পাসে আয়োজিত এই অনুষ্ঠানে শিক্ষার্থীদের জ্ঞানার্জন ও দক্ষতার পাশাপাশি মানবিক মূল্যবোধে উজ্জীবিত হওয়ার আহবান জানিয়েছেন বক্তারা। তারা বলেছেন, সবচেয়ে বড় শক্তি হলো সততা; সততা না থাকলে সব শিক্ষাই মূল্যহীন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকিরের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে পরিবেশ ও নগরবিদ স্থপতি মো. ইকবাল হাবিব প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল আজাদ, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. ফারহানা হেলাল মেহতাব, বিজনেস অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ তারেক আজিজ, রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুব সরওয়ার, পিএইচডি (এলপিআর) প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মো. ইকবাল হাবিব বলেন, অনেক রক্তের বিনিয়ে এই দেশ স্বাধীন হয়েছে, তাই এটাকে গড়ার দায়িত্ব সবাইকে নিতে হবে। সকলের ভালো থাকা নিশ্চিত করতে হবে। শুধু অর্থনৈতিক উন্নয়ন হলে চলবে না; একই সঙ্গে ইকুইটি বা সমতা এবং পরিবেশের ভারসাম্যতা বজায় রাখতে হবে। তা না হলে কেউই টিকতে পারবে না। মনে রাখতে হবে, পরিবেশে সবকিছু আছে বলেই আমি আছি, আমরা আছি।

উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির বলেন, নতুন শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় শিক্ষার্থীদের জ্ঞানের পাশাপাশি মানবিক মূল্যবোধ ও নৈতিকতাসম্পন্ন গুণাবলী অর্জন করতে হবে। কোনো অজুহাত যেন আ

মাদের কাজের বাঁধা হতে না পারে। এ সময় তিনি প্রত্যেক নবীন শিক্ষার্থীকে আগামী চার বছর ধরে নিজেকে বাবা-মা’র জন্য প্রস্তুত করার আহবান জানান। কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান বলেন, শিক্ষার্থীদের দক্ষতা ও যোগ্যতাই বিশ্ববিদ্যালয়কে উত্তোরত্তর সমৃদ্ধি এনে দেবে। তবে এজন্য বিশ্ববিদ্যালয়ের নিয়ম-কানুনও জানতে হবে। পড়াশোনার পাশাপাশি প্রযুক্তি শিক্ষার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

শিক্ষার্থীদের সামাজিক দায়বদ্ধতা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দক্ষ গ্রাজুয়েট ও সুনাগরিক হিসেবে গড়ে ওঠার আহবান জানান বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ। এর আগে অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয়ের সঙ্গে নবীন শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেন রেজিস্ট্রার রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুব সরওয়ার, পিএইচডি (এলপিআর)।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.