আজ: সোমবার, ১৫ জুলাই ২০২৪ইং, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার |

kidarkar

দুই সপ্তাহের মধ্যেই আইএমএফের ঋণ পাওয়ার সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) ঋণ পাওয়ার বিষয়ে দুই সপ্তাহের মধ্যে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বাংলাদেশ ব্যাংকের সঙ্গে আইএমএফের প্রতিনিধিদের এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র আবুল কালাম আজাদ এ তথ্য জানান।

বুধবার (২৬ অক্টোবর) আইএমএফের প্রতিনিধি দল নিয়মিত সফরে বাংলাদেশে এসেছে। তারা বাংলাদেশ ব্যাংকের সঙ্গে আজকে একটি মিটিং করেছে। এছাড়াও তারা আগামী ৩০ অক্টোবর, ৩১ অক্টোবর, ২ নভেম্বর এবং ৮ নভেম্বর বাংলাদেশ ব্যাংকের সঙ্গে মিটিং করবে সংস্থাটি।

এসময় রিসেন্ট মনিটরি ডেভলপমেন্ট অ্যান্ড আউটলুক, ইন্টারেস্ট রেট ডেভলপমেন্ট, সরকারি বন্ড, মনিটরি এক্সচেঞ্জ রেট, রিসার্চ ডেভলপমেন্ট, ব্যাংকিং ইস্যুস, ব্যালেন্স অব পেমেন্ট, এক্সটার্নাল লোন ডিসবার্সমেন্ট আইএমএফ টিএ রিপোর্টস, রিসেন্ট ট্রেড পারফর্মেন্স, রিসেন্ট এক্সচেঞ্জ পারফর্মেন্স, রিস্ক বেইসড সুপারভিসন এবং টেকনিক্যাল মিটিং অন এএমএলের বিষয়ে আলোচনা হবে।

এছাড়াও ফাইন্যান্সিয়াল ডেটা,অন্যান্য বড় চ্যালেঞ্জ, বপ রেটেড ম্যাটার্স, মনিটরি পলিসি স্ট্রাটেজি, এক্সচেঞ্জ রেট প্রেসার, ইনস্টিটিউশনাল অটোনমি অ্যান্ড গভর্নেন্স, কমার্শিয়াল ব্যাংক পারফর্মস এবং এফএসএপি আপডেটের বিষয়ে এসব মিটিংয়ে আলোচনা হবে বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.