আজ: সোমবার, ১৫ জুলাই ২০২৪ইং, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ অক্টোবর ২০২২, রবিবার |

kidarkar

মুক্তি পেয়েছে কবীর সুমন-আসিফের গান

বিনোদন ডেস্ক : জীবনমুখী গানের প্রখ্যাত সংগীতশিল্পী, গীতিকার ও সুরকার কবীর সুমন। তার সঙ্গে বাংলাদেশের তুমুল জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ ‘এই আকবর ঐ সুমন’ শিরোনামে গান গেয়েছেন।

গানটি শনিবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় আসিফের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে। কবীর সুমনের কথা ও সুরে উজ্জ্বল সিনহার সংগীতে ঢাকার বাংলাঢোল স্টুডিওতে গানটি রেকর্ড করা হয়।

এই গানটি প্রকাশ হওয়ার পর গণমাধ্যমে আসিফ আকবর বলেন, ‘আমাকে অগ্রজ কবীর সুমন আসিফ মিয়া বলে ডাকেন। দেখা হওয়ার পর প্রথমেই তিনি বললেন, তাহলে আমাদের দেখা হয়ে গেল আসিফ মিয়া। তিনি এভাবেই বলেছেন- দুজন পুরুষশিল্পী প্রথম কোনো গান করলাম মিয়া। তিনি হিমালয়ের মতো একজন মানুষ- কবীর সুমন। তার সান্নিধ্যে থেকে অনেক কিছু শেখা যায়, জানা যায়।‘

তিনি আরও বলেন, `আমার ক্ষুদ্র সংগীত জীবনে ওনার সান্নিধ্য পেয়েছি। কোনো উপাধির ধার ধারেন না শ্রদ্ধেয় অগ্রজ কবীর সুমন। আমার গানের ক্যারিয়ারে যুক্ত হলো একটি সফলতার পালক। তিনি চেয়েছিলেন আমি যেন তার সঙ্গে দ্বৈত গানটা করি। এই গানটি নিয়ে ওনার উচ্ছ্বাস দেখে আমি আপ্লুত। জীবনে হয়তো কোনোদিন কিছু ভালো কাজ করেছিলাম। তাই স্রষ্টা ধাপে ধাপে আমাকে সফলতা দিয়েই যাচ্ছেন।’

এদিকে কবীর সুমন তার জনপ্রিয় গান ‘তোমাকে চাই’র ৩০ বছর উদযাপন উপলক্ষে গত ১৩ অক্টোবর ঢাকায় এসেছিলেন। রাজধানী রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ মিলনায়তনে ‘সুমনের গান’ শিরোনামে তিন দিনের সংগীতানুষ্ঠানে গান গেয়েছেন।

এই অনুষ্ঠানে শেষে ২৫ অক্টোবর রাজধানীর একটি স্টুডিও সুমন কবীরের কথা ও সুরে গান গেয়েছেন দ্বৈতকণ্ঠে বাংলাদেশের তুমুল জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ ও কবীর সুমন গেয়েছিল।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.