আজ: সোমবার, ২০ মার্চ ২০২৩ইং, ৬ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে শাবান, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ নভেম্বর ২০২২, মঙ্গলবার |


kidarkar

নতুন উদ্যোক্তা সৃষ্টিতে অর্থায়ন করছে এনআরবিসি ব্যাংক


নিজস্ব প্রতিবেদক: দেশের তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে অর্থায়নসহ সব ধরণের সহযোগিতা করছে এনআরবিসি ব্যাংক।

নতুন নতুন উদ্যোক্তা তৈরিতে প্রত্যন্ত অঞ্চলে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। যুবরা যদি উদ্যোক্তা হিসেবে নিজেদেরকে গড়ে তুলতে পারে তাহলে দেশের অর্থনীতি আরও সমৃদ্ধ ও গতিশীল হবে। সোমবার সপ্তাহব্যাপী যুবমেলায় এক আলোচনা অনুষ্ঠানে এসব কথা বলেন এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল।

এসময় অনুষ্ঠানে যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক (প্রশিক্ষণ) খন্দকার মোঃ রুহুল আমিন, পরিচালক (অর্থ) মোঃ আব্দুর রেজ্জাক, পরিচালক (পরিকল্পনা) এম এ আখের উপস্থিত ছিলেন। রাজধানীর শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে বুধবার থেকে এই মেলার আয়োজন করেছে যুব উন্নয়ন অধিদপ্তর।

পারভেজ তমাল বলেন, চুক্তি অনুযায়ী প্রশিক্ষিত যুবকদের সহজ শর্তে ও স্বল্প সুদে ঋণ দেবে। নতুন উদ্যোক্তা ও নারী উদ্যোক্তাদের অগ্রাধিকার দেওয়া হচ্ছে । তিনি বলেন, গ্রামের মানুষের কর্মসংস্থানের জন্য জামানতবিহীন ক্ষুদ্র্ঋণ কর্মসূচি চালু করা হয়েছে।

এনআরবিসি ব্যাংকের লক্ষ্য ক্ষুধা, বেকারত্বমুক্ত সোনার বাংলাদেশ গড়া। এজন্য যার যেধরনের সহযোগিতা প্রয়োজন সেই সেবা দিয়ে যাচ্ছে এনআরবিসি ব্যাংক। মানুষের প্রয়োজন মেটাতে মানুষের দোরগোড়ায় উপশাখা স্থাপন করে সেবা দেওয়া হচ্ছে। ইতোমধ্যে ৯৩টি শাখার পাশাপাশি ৬৫০টি উপশাখা খোলা হয়েছে।

উল্লেখ্য, ‘প্রশিক্ষিত যুব, উন্নত দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ স্লোগানকে ধারণ করে শুরু হওয়া এ মেলায় বিভিন্ন উদ্যোক্তা ও প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। যেখানে যুবউন্নয়ন অধিদপ্তর থেকে প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে সফল আত্মকর্মীদের বিভিন্ন উদ্ভাবন ও পণ্য প্রদর্শন করা হচ্ছে।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.