আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ নভেম্বর ২০২২, শনিবার |

kidarkar

আমরা বিশ্ব অর্থনীতি নিয়ন্ত্রণ করতে পারি না, তবে রফতানি বাড়াতে চাই’ : বিজিএমইএ সভাপতি

নিজস্ব প্রতিবেদক : বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেছেন, ‘আমরা বিশ্ব অর্থনীতি নিয়ন্ত্রণ করতে পারি না, তবে আমরা আমাদের কাজ করতে চাই এবং বিশ্ব বাজারে আমাদের রফতানি বাড়াতে চাই।’
তিনি আরো বলেন, ‘আমরা যদি তা করতে পারি তাহলে আমরা নিজেদের সফল বলব।’
শনিবার (১২ নভেম্বর) বিকালে মেগা ইভেন্ট ‘মেড ইন বাংলাদেশ উইক ২০২২’-এর উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিজিএমইএ সভাপতি এসব কথা বলেন।
এর আগে সকালে কুর্মিটোলা গলফ ক্লাবে একটি গলফ টুর্নামেন্টের মধ্য দিয়ে মেগা ইভেন্ট ‘মেড ইন বাংলাদেশ উইক ২০২২’-এর উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। দেশ-বিদেশের মানুষ, বিশেষ করে আন্তর্জাতিক ক্রেতা ও সহযোগীরা এই টুর্নামেন্টে যোগ দেন।
সংবাদ সম্মেলনে বিজিএমইএ সভাপতি বলেন, এই মেগা ইভেন্টের মাধ্যমে আমরা বাংলাদেশকে ব্র্যান্ড করতে চাই এবং আমাদের শিল্পের উদ্ভাবনগুলো তুলে ধরতে চাই।’
তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার সকালে ‘মেড ইন বাংলাদেশ সপ্তাহ ২০২২’- উদ্বোধন করবেন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের (বিআইসিসি) হল অব ফেমে সপ্তাহব্যাপী এ অনুষ্ঠানের উদ্বোধন করা হবে।
জমকালো উদ্বোধনের পর কার্নিভাল হলে ‘এক্সপেরিয়েন্স দ্য ট্রান্সফর্মেশন অব আরএমজি টুয়ার্ডস সাসটেইনেবিলিটি অ্যান্ড ইনোভেশন’- শিরোনামের একটি ডিসপ্লে জোন সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা থাকবে। ‘কেয়ার ফর ফ্যাশন’- থিম নিয়ে অনুষ্ঠানটি চলবে ১২ থেকে ১৮ নভেম্বর ২০২২ পর্যন্ত।
প্রধানমন্ত্রী দুটি কফি টেবিল বুকও উন্মোচন করবেন, চলতি বছরের শুরু থেকেই যা নিয়ে কাজ করছে বিজিএমইএ।
‘দ্য আনটোল্ড স্টোরিজ অব বাংলাদেশ আরএমজি ইন্ডাস্ট্রি: ইকোনমিক, সোশ্যাল অ্যান্ড এনভায়রনমেন্টাল গুড প্র্যাকটিসেস’- শিরোনামের প্রথম বইটির লক্ষ্য হলো বছরের পর বছর ধরে শিল্পে যে ইতিবাচক পরিবর্তন এসেছে তা তুলে ধরা।
দ্বিতীয় বইটির নাম ‘বিউটি অব বাংলাদেশ’- যার মাধ্যমে বিজিএমইএ বাংলাদেশের অদেখা সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছে।
এই দুটি বই ছাড়াও অনুষ্ঠানের পর আরো দুটি কফি টেবিল বুক বাজারে আনবে বিজিএমইএ।
একটির শিরোনাম হবে ‘হেরিটেজ অব বাংলাদেশ’ এবং অন্যটি এমআইবি ফটোগ্রাফি পুরস্কারের জন্য পাওয়া সমস্ত ছবি সংকলন করে প্রস্তুত করা হবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.