আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ নভেম্বর ২০২২, বৃহস্পতিবার |

kidarkar

সূচকের উত্থানে বেড়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জে ( ডিএসই) আজ সপ্তাহের শেষ কার্যদিবস (বৃহস্পতিবার) মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে টাকার অংকে লেনদেনও বেড়েছে। ডিএসইতে লেনদেন হয়েছে ৫৫২ কোটি ১৩ লাখ টাকা।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দিনভর ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১২ দশমিক ৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৬৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ দশমিক ৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৮ দশমিক ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৯৯ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৭টির, দর কমেছে ৪২টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২২৪টির।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫৫২ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৮৩ কোটি ৬২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৪৬৮ কোটি ৫১ লাখ টাকার।

অপর দিকে, সিএসইর প্রধান সূচক সিএএসপিআই আগের দিনের চেয়ে ১৮ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৪৯২ পয়েন্টে দাঁড়িয়েছে। এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ৫৯ লাখ ৬৪ হাজার ৫৬৭ টাকা।

এ দিন লেনদেন হওয়া ১৪৭টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৪২টির, কমেছে ২২টির, আর অপরিবর্তিত রয়েছে ৮৩টি কোম্পানির শেয়ারের দাম।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.