আজ: সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩ইং, ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ নভেম্বর ২০২২, মঙ্গলবার |


kidarkar

আনোয়ার গ্যালভানাইজিংয়ের পরিশোধিত মূলধন বাড়ানোর নির্দেশ


নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেডের পরিশোধিত মূলধন বাড়ানোর নির্দেশ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। রোববার (২০ নভেম্বর) কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকের কাছে এ সংক্রান্ত একটি চিঠি দিয়েছে বিএসইসি।

কমিশনের উপ-পরিচালক মো. রতন মিয়ার সই করা ওই চিঠিতে বলা হয়, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের পাবলিক ইস্যু বিধি-২০১৫ অনুযায়ী তালিকাভুক্ত কোম্পানির পরিশোধিত মূলধন কমপক্ষে ৩০ কোটি টাকা হতে হবে। এজন্য ২০২৩ সালের ৩০ মে এর মধ্যে কোম্পানির পরিশোধিত মূলধন ৩০ কোটি টাকা করতে হবে। অন্যথায় কোম্পানির শেয়ার এসএমই মার্কেটে লেনদেনের জন্য স্থানান্তর করা হবে।

এছাড়াও আগামী ৩০ কার্যদিবসের মধ্যে পরিশোধিত মূলধন বৃদ্ধির লক্ষ্যে একটি নির্দিষ্ট প্রস্তাব কমিশনে জমা দেওয়ার নির্দেশনাও দেওয়া হয়েছে চিঠিতে।

১৯৯৬ সালে আইপিওর মাধ্যমে ১৬ কোটি ৭৭ লাখ টাকা উত্তোলন করে দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় আনোয়ার গ্যালভানাইজিং। বর্তমানে সাধারণ বিনিয়োগকারীদের হাতে কোম্পানিটির ৩৭ দশমিক ৫৫ শতাংশ শেয়ার রয়েছে। প্রাতিষ্ঠানিক উদ্যোক্তারা কোম্পানিটির ২৭ দশমিক ১৩ শতাংশ শেয়ার ধারণ করছেন। কোম্পানির উদ্যোক্তা পরিচালকদের হাতে প্রতিষ্ঠানটির ৩৫ দশমিক ৩২ শতাংশ শেয়ার রয়েছে।

সমাপ্ত অর্থবছরে (৩০ জুন, ২০২২) বিনিয়োগকারীদের জন্য ১০০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে আনোয়ার গ্যালভানাইজিং। এর মধ্যে ২০ শতাংশ নগদ ও ৮০ শতাংশ বোনাস লভ্যাংশ।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.