আজ: রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২ইং, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ নভেম্বর ২০২২, মঙ্গলবার |


kidarkar

ঢাবি চারুকলা অনুষদের মেধাবী শিক্ষার্থীদের পুরস্কৃত করলো বার্জার


নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি ‘বার্জার অ্যাওয়ার্ড ফর স্টুডেন্টস অব ফাইন আর্ট, ইউনিভার্সিটি অব ঢাকা’ শীর্ষক অ্যাওর্য়াড প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

স্নাতক প্রোগ্রামে সর্বোচ্চ সিজিপিএ পাওয়া শিক্ষার্থীদের স্বীকৃতি জানানোর লক্ষ্যে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর বার্জার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। এ অ্যাওয়ার্ড প্রোগ্রামটি তারই অংশ।

চারুকলা অনুষদের এর সবচেয়ে মেধাবী শিক্ষার্থীদের (যারা অ্যাকাডেমিক পড়াশোনার শেষ দিকে রয়েছেন) আর্থিকভাবে সহায়তা প্রদান করা এ অনুষ্ঠানের অন্যতম প্রদান লক্ষ্য। পাশাপাশি, এ প্রোগ্রামটি এ অনুষদের শিক্ষার্থীদের অ্যাকাডেমিক শ্রেষ্ঠত্বকে সম্মান জানানো এবং তরুণ শিল্পীদের গভীর আগ্রহের সাথে তাদের পড়াশোনা চালিয়ে যেতে উৎসাহিত করাও এর অন্যতম লক্ষ্য ছিল।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালেয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন। অন্যদিকে, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের পক্ষে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী, চিফ সেলস অ্যান্ড মার্কেটিং অফিসার মহসিন হাবিব চৌধুরী, চিফ বিজনেস অফিসার এ কে এম সাদেক নাওয়াজ, চিফ মার্কেটিং অফিসার তানজীন ফেরদৌস আলম এবং হেড চ্যানেল এনগেজমেন্ট এ এম এম ফজলুর রাশিদ।

এ অনুষ্ঠানে স্নাতক প্রোগ্রামে সর্বোচ্চ সিজিপিএ পাওয়ার মাধ্যমে ভালো ফলাফল অর্জনের জন্য শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের আটটি বিভাগের অধীনে আটজন মেধাবী শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়। চলতি বছর পুরস্কারপ্রাপ্ত বিএফএ অনার্স ২০২০ ব্যাচের শিক্ষার্থীরা হলেন: ড্রয়িং ও পেইন্টিং বিভাগের তুলসী রাণী দাস, গ্রাফিক্স ডিজাইন বিভাগের মো. ইব্রাহিম হোসাইন; প্রিন্টমেকিং বিভাগের কামরুন নাহার মিম; ওরিয়েন্টাল আর্ট বিভাগের মারিয়া মিম; সিরামিকস বিভাগের হালিমা আক্তার; স্কালপচার বিভাগের গোবিন্দ পাল; ক্রাফ্টস বিভাগের সুহানা শিহাব ইমা এবং হিস্টোরি অব আর্ট বিভাগের জাহিদুল ইসলাম।

মেধা-ভিত্তিক পুরস্কার ছাড়াও, সাতটি বিভাগের (হিস্টোরি অব আর্ট  ব্যতীত) সেরা শিক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষার ওপর ভিত্তি করে আরেকটি পুরস্কার (বার্জার স্টুডেন্ট অব দ্য ইয়ার) প্রদান করা হয়। “বার্জার স্টুডেন্ট অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড” এর বিজয়ী  নির্বাচন করার জন্য তাদের নিজ নিজ বিভাগে স্নাতক প্রোগ্রামের সর্বোচ্চ সিজিপিএ পাওয়া শিক্ষার্থীদের  ব্যবহারিক শিল্পকর্মের ওপর ভিত্তি করে একটি প্রদর্শনীর আয়োজন করা হয়। চারুকলা জয়নুল গ্যালারিতে নভেম্বরের ২০ – ২৬ তারিখ পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬;৪৫ পর্যন্ত প্রদর্শনী চলবে।


১ টি মতামত “ঢাবি চারুকলা অনুষদের মেধাবী শিক্ষার্থীদের পুরস্কৃত করলো বার্জার”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.