আজ: রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩ইং, ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ নভেম্বর ২০২২, মঙ্গলবার |


kidarkar

নারী ফ্রিল্যান্সারদের প্রশিক্ষণ দেবে ব্র্যাক ব্যাংক ও বিএফডিএস


নিজস্ব প্রতিবেদক: সম্ভাবনাময় ফ্রিল্যান্সিং খাতে নারী ফ্রিল্যান্সারদের ক্যারিয়ার গড়তে প্রশিক্ষণের প্রদানের লক্ষ্যে ব্র্যাক ব্যাংক এবং বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি (বিএফডিএস) পার্টনারশিপ চুক্তি করেছে।

‘স্বাবলম্বী তারা’ শিরোনামে এই অনন্য উদ্যোগের লক্ষ্য বাংলাদেশের আটটি বিভাগের ১,৬০০ জন পেশাদার ফ্রিল্যান্সারকে প্রশিক্ষণ দেওয়া হবে। এতে কোনো ফি প্রদান করতে হবে না। এই প্রশিক্ষণের পাশাপাশি ব্র্যাক ব্যাংক ফ্রিল্যান্সারদের সহজ ও স্বাচ্ছন্দ্যময় ব্যাংকিং সেবা প্রদান করবে। এছাড়াও নতুন ব্যবসা শুরু করার জন্য প্রয়োজনীয় ব্যাংকিং সলিউশন সম্পর্কে তাদের অবহিত করবে।

গত ৯ নভেম্বর ২০২২ ব্র্যাক ব্যাংক উইমেন ব্যাংকিং সেগমেন্ট ‘তারা’এবং বিএফডিএস ঢাকায় ব্যাংকের প্রধান কার্যালয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করে। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংক-এর রিটেইল ব্যাংকিংয়ের হেড অফ রিটেইল ডিপোজিটস অ্যান্ড এনএফবি সারা আনাম, হেড অব ‘তারা’ অ্যান্ড আগামী মেহরুবা রেজা, ম্যানেজার ‘তারা’ অ্যান্ড আগামী শুভধ্বনি পাল এবং বিএফডিএস-এর চেয়ারম্যান ড. তানজিবা রহমান, সিনিয়র ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন জয়, জয়েন্ট অর্গানাইজিং সেক্রেটারী এম এ হাসান খান এবং উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই চুক্তি ফ্রিল্যান্সারদের উদ্যোক্তা হওয়ার স্বপ্ন পূরণে এবং তাদের আর্থিক স্বাবলম্বিতার পথ সুগম করতে সাহায্য করবে এবং সম্ভামনাময় এ খাতের প্রতি ব্র্যাক ব্যাংক ‘তারা’র দৃঢ় প্রতিশ্রুতি এবং নারীর ক্ষমতায়নে সহায়ক ভূমিকা পালনের প্রচেষ্টার প্রমাণস্বরূপ। বিএফডিএস হল একটি ফোরাম যা ফ্রিল্যান্সার পেশাজীবীদের কাজের ক্ষেত্র সৃষ্টি ও প্রতিভা বিকাশে সাহায্য করে। এর লক্ষ্য হল ফ্রিল্যান্সারদের কর্মজীবনের লক্ষ্য অর্জনে এবং সফল উদ্যোক্তা হতে সাহায্য করা।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.