আজ: রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩ইং, ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ নভেম্বর ২০২২, মঙ্গলবার |


kidarkar

‘পদক্ষেপ’ এর সঞ্চয় ও ঋণের কিস্তি দেওয়া যাবে নগদ-এ


নিজস্ব প্রতিবেদক: ব্যাংকিং সেবার বাইরে থাকা বিশাল জনগোষ্ঠীকে তাদের সঞ্চয় ও ক্ষুদ্র ঋণের কিস্তি পরিশোধের প্রক্রিয়া আরও সহজ করতে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ লিমিটেডের সঙ্গে ‘পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র’-এর একটি চুক্তি সই হয়েছে। পদক্ষেপের সদস্যরা এখন নগদের মাধ্যমে তাদের সঞ্চয় ও ঋণের কিস্তি পরিশোধ করতে পারছেন।

সম্প্রতি রাজধানীর বনানীতে নগদের প্রধান কার্যালয়ে এ চুক্তি সই হয়। চুক্তির ফলে এখন থেকে বেসরকারি সামাজিক উন্নয়ন সংস্থা ‘পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র’-এর সদস্যরা নগদের মাধ্যমে তাদের সঞ্চয় ও ঋণের কিস্তি পরিশোধ করতে পারছেন। নগদ অ্যাপ, ইউএসএসডি এবং ‘নগদ’ উদ্যোক্তা-এ মাধ্যমগুলোর যেকোনো মাধ্যম ব্যাবহার করে ‘পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র’ গ্রাহকরা নগদের এ সেবা নিতে পারছেন।

সারাদেশে ‘পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র’-এর যেকোনো শাখার গ্রাহকরা এখন থেকে নগদের মাধ্যমে তাদের সঞ্চয় ও ঋণের মাসিক অথবা সাপ্তাহিক উভয় কিস্তিই পরিশোধ করতে পারছেন।

চুক্তি সই অনুষ্ঠানে নগদের পক্ষে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির চিফ বিজনেস অফিসার শেখ আমিনুর রহমান, পেমেন্ট বিভাগের প্রধান মোহাম্মদ মাহবুব সোবহান, এমএফআই অ্যান্ড গভ. সেলস অপারেশন বিভাগের প্রধান তানভীর চৌধুরী এবং কী-অ্যাকাউন্ট ম্যানেজার হাসনা মোহসীন।

এছাড়া পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের পক্ষে ছিলেন প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক সালেহ বিন শামস, পরিচালক (মাইক্রোফাইন্যান্স, প্রোগ্রাম অ্যান্ড এন্টারপ্রাইজ) মুহাম্মদ রিসালাত সিদ্দিক, উপ-পরিচালক আবুল কালাম আজাদ, সিনিয়র সহকারি পরিচালক শফিকুল ইসলাম এবং সিনিয়র ম্যানেজার মো. এমদাদুল হক।

এ চুক্তির ফলে ব্যাংকিং সুবিধার বাইরে থাকা প্রান্তিক জনপদের কৃষিনির্ভর মানুষরা যেমন ডিজিটাল লেনদেনের আওতায় আসছেন, তেমন ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারাও দেশের যেকোনো প্রান্তে বসেই স্বল্প সময়ে সেরে নিতে পারছেন প্রয়োজনীয় লেনদেন।

মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদের মাধ্যমে পদক্ষেপের সঞ্চয় ও ঋণের কিস্তি পরিশোধের নতুন এ সেবা নিয়ে নগদের চিফ বিজনেস অফিসার শেখ আমিনুর রহমান বলেন, নগদ আর্থিক খাতে এরই মধ্যে বৈপ্লবিক পরিবর্তন এনেছে। পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের সঙ্গে করা চুক্তির ফলে এখন প্রান্তিক পর্যায়ের মানুষরা আরও সহজে তাদের সঞ্চয় ও ঋণের কিস্তি পরিশোধ করতে পারবেন।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.