আজ: রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২ইং, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ নভেম্বর ২০২২, বৃহস্পতিবার |


kidarkar

জামালপুরের ইসলামপুরে ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন


নিজস্ব প্রতিবেকদ: জামালপুরের ইসলামপুরে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩৯৪তম শাখা ২৪ নভেম্বর ২০২২, বৃহ¯পতিবার উদ্বোধন করা হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান, এমপি প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার মোঃ মোস্তাফিজুর রহমান সিদ্দিকী, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ মাকসুদুর রহমান, ময়মনসিংহ জোন প্রধান মোঃ আনিসুল হক, ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার মু.তানভীর হাসান রুমান, ইসলামপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান এস.এম জামাল আব্দুল নাসের, ইসলামপুর পৌরসভার মেয়র মোঃ আব্দুল কাদের সেখ, ইসলামপুর উপজেলার সাবেক চেয়ারম্যান নবী নেওয়াজ খান লোহানী ও জামালপুর ল’ কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুস ছালাম। ধন্যবাদ জ্ঞাপন করেন ইসলামপুর শাখাপ্রধান মোঃ আব্দুল মতিন সরকার। গ্রাহক ও শুভানুধ্যায়ীদের পক্ষ থেকে বক্তব্য দেন ব্যবসায়ী আহমেদুল কবির মিনু, ইসলামপুর চেম্বার অব কর্মাসের সভাপতি আব্দুল আউয়াল খান লোহানী এবং নারী উদ্যোক্তা আফ্রিনা আক্তার।

এ সময় ব্যাংকের নির্বাহী-কর্মকর্তা, গ্রাহক, শুভানুধ্যায়ী এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মোঃ ফরিদুল হক খান,এমপি, প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক দেশের বৃহত্তম ব্যাংক। কর্মকর্তাদের সততা ও আন্তরিকতায় মুগ্ধ হয়ে গ্রাহকরা এ ব্যাংকের প্রতি আকৃষ্ট হন। আর্থ সামাজিক উন্নয়ন ও দারিদ্র বিমোচনে এ ব্যাংকের উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে। ইসলামপুরের বিভিন্ন এলাকায় মানুষের জীবনমান উন্নয়নে বিভিন্ন প্রকল্পে বিনিয়োগ করার আহ্বান জানান তিনি।

মুহাম্মদ মুনিরুল মওলা সভাপতির বক্তব্যে বলেন,  বাংলাদেশ প্রযুক্তি ও অবকাঠামোগত দিক দিয়ে দ্রুত এগিয়ে যাচ্ছে। বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা ও করোনার ধাক্কা সামলিয়ে বাংলাদেশের জিডিপি বাড়ছে। মাথাপিছু আয় বৃদ্ধি পেয়েছে বহুগুণ। অতীতের চেয়ে বর্তমানে আমাদের রপ্তানি পণ্যের সংখ্যা অনেক বেড়েছে। এর মধ্যে গার্মেন্টস অন্যতম। গার্মেন্টস শিল্প বিকাশে ইসলামী ব্যাংক অগ্রণী ভূমিকা পালন করছে। এ ব্যাংক পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে ক্ষুদ্র্ঋণ কার্যক্রম পরিচালনা করে দারিদ্র বিমোচনে উল্লেখযোগ্য অবদান রেখেছে। আধুনিক ব্যাংকিং সেবা গ্রহণ করে নিজেদের উন্নয়নের পাশাপাশি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কাজে অংশ নিতে তিনি সকলকে আহবান জানান।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.