আজ: বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩ইং, ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ নভেম্বর ২০২২, রবিবার |


kidarkar

জনতা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক হলেন ড. আব্দুল্লাহ আল-মামুন


নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়য়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ কর্তৃক অগ্রণী ব্যাংক লিমিটেডের ড. মো. ড. আব্দুল্লাহ আল-মামুনকে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে।

পদোন্নতির পূর্বে তিনি মহাব্যবস্থাপক হিসেবে অগ্রণী ব্যাংক লিমিটেডের ইন্ডাস্ট্রিয়াল ক্রেডিট ডিভিশন, আন্তর্জাতিক বিভাগ, ট্রেজারি বিভাগ, এসমএই, আরসিডি, এসএফডি, ই এন্ড ইডি, পিসিএসডি (কমন ও প্রিন্টিং), সিপিসিআরএমডি, ক্রেডিট কমিটি, আমিন কোর্ট কর্পোরেট শাখা, গুলশান কর্পোরেট শাখা, বনানী কর্পোরেট শাখা এবং মহাখালী কর্পোরেট শাখা ঢাকার দায়িত্ব পালন করেন।

ড. আব্দুল্লাহ আল-মামুন নেপাল, মালয়েশিয়াসহ দেশে-বিদেশে ব্যাংকিং পেশায় প্রশিক্ষণ ও কর্মশালায় অংশগ্রহণ করেন। তিনি দি ইন্ডাস্ট্রিয়াল ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট ইন বাংলাদেশ বিষয়ে আমেরিকান ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, ক্যালিফোর্নিয়া থেকে (ব্যাংকিং অ্যান্ড ফিন্যান্স বিভাগ) ২০১৮ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন, এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে ২০০৬ সালে (ব্যাংকিং অ্যান্ড ফিন্যান্স) এমবিএ ডিগ্রি এবং ১৯৮৭ সালে বিআইটি খুলনা (বর্তমানে কুয়েট) থেকে কৃতিত্বের সঙ্গে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ডিগ্রি অর্জন করেন। প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত কোভিড-১৯ প্রণোদনা প্যাকেজ অগ্রণী ব্যাংক কর্তৃক সফলভাবে বাস্তবায়নে মুখ্য ভূমিকা পালন করায় অগ্রণী ব্যাংক পরিচালনা পর্ষদ থেকে প্রশংসাপত্র প্রদান করা হয়।

উল্লেখ্য, ড. মো. আব্দুল্লাহ আল মামুন সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কলিয়ারচর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৬৪ সালে জন্ম গ্রহণ করেন।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.