আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ নভেম্বর ২০২২, মঙ্গলবার |

kidarkar

১৩ ঘণ্টা পর নিয়ন্ত্রণে টেক্সটাইল মিলের আগুন

নিজস্ব প্রতিবেদক : গাজীপুরের সদর উপজেলার ভবানীপুর এলাকায় সামিন টেক্সটাইল মিলের তুলার গুদামের লাগা আগুন প্রায় ১৩ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছেন।

সোমবার (২৯ নভেম্বর) দিবাগত রাত ১২টায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে এবং মঙ্গলবার বেলা ১২টা ৪৫ মিনিটে নিয়ন্ত্রণে আসে বলে জানিয়েছেন গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন।

তিনি জানান, সোমবার (২৯ নভেম্বর) দিবাগত রাতে ১২টার দিকে সদর উপজেলার ভবানীপুর এলাকার সাফারী পার্ক সড়কে শামীম টেক্সটাইল মিলের তুলার গুদামে আগুন লাগে। আগুন লাগার খবর পেয়ে শ্রীপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে। আগুনের মাত্রা বাড়তে থাকায় পরে জয়দেবপুর ফায়ার সার্ভিসের দুটি ও শ্রীপুর ফায়ার সার্ভিসের আরও একটি ইউনিটসহ মোট পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে। আগুন লাগার প্রায় ১৩ ঘণ্টা পর পাঁচটি ইউনিটের চেষ্টায় নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় কোনো হতাহত ও আগুন লাগার কারণ জানাতে পারেননি তিনি।

সামিন টেক্সটাইল মিলের পরিচালক আবুল খায়ের মানিক বলেন, আমাদের লোকজন যারা টের পাইছে তখন বাজে রাত ১২টা। টের পাওয়ার সাথে সাথে ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়। তারা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ করছে, কিন্তু এখনো নিয়ন্ত্রণে আসে নাই।

তিনি আরও জানান, প্রাথমিক ভাবে সাড়ে তিনশ থেকে চারশ কোটি টাকার বেশি ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ধারণা করছি। পূর্ণাঙ্গ হিসাব করলে ক্ষয়-ক্ষতির পরিমাণ আরও বাড়বে বলে তিনি জানান।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.