আজ: শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১২ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ অগাস্ট ২০১৫, বুধবার |

kidarkar

ডিএসইর লেনদেন বিলম্বের ব্যাখ্যা

DSE Trading hamper_2 -sharebazarnewsশেয়ারবাজার রিপোর্ট: বুধবার ১২ আগস্ট ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) যথাসময়ে লেনদেন শুরু হয়নি। এক ঘন্টা ৪০ মিনিট পর ডিএসইতে দুপুর ১২.১০ লেনদেন শুরু হয়। আর এই দেরিতে লেনদেন শুরু করার ব্যাখ্যা দিয়েছে ডিএসই কর্তৃপক্ষ। একটি বিচ্ছিন্ন অপারেশনাল ইস্যুর কারণে আজ ডিএসই-র ট্রেডিং কার্যক্রম বিলম্বে শুরু হয়েছে বলে ব্যাখ্যা দিয়েছে ডিএসই। ডিএসইর পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ডিএসই-র ট্রেডিং দুপুর ১২:১০মিঃ এ শুরু হয়ে পূর্ণাঙ্গ ৪ ঘন্টার সেশন শেষে ৪:১০মিঃ এ শেষ হয়। ইস্যুটি ইতোমধ্যে চিহ্নিত করে সমাধান করা হয়েছে। ঘটনার পুনরাবৃত্তি রোধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বাজার অংশগ্রহণকারীদের অসুবিধার জন্য ডিএসই দুঃখ প্রকাশ করেছে।

এদিকে কিছুদিন পর পর সফটওয়্যার ত্রুটির কারণে ডিএসইতে বিলম্বে লেনদেন নিয়মিত ঘটনায় পরিণত হচ্ছে। যা সিকিউরিটিজ হাউজ ও বিনিয়োগকারীদের আর্থিক ক্ষতির মুখে ফেলছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা। তারা বলছেন, ডিএসই এতো কোটি কোটি টাকা ব্যয় করে নতুন সফটওয়্যার স্থাপন করেছে। কিন্তু সেটি আগের চেয়ে ভালো নয় বরং খারাপ সেবা দিচ্ছে। প্রায় এই সফটওয়্যার ত্রুটির কারণে লেনদেনে অসুবিধা হচ্ছে। এতে সিকিউরিটিজ হাউজগুলো আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন বলে জানান তারা।

 

শেয়ারবাজারনিউজ/ম./সা

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.