আজ: মঙ্গলবার, ২১ মে ২০২৪ইং, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ জানুয়ারী ২০২৩, সোমবার |

kidarkar

পতনের ধারায় সূচক, লেনদেন নামল দেড়শ’ কোটির নিচে

নিজস্ব প্রতিবেদক : বছরের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেনও কমেছে। ডিএসইতে লেনদেন আবার দেড় কোটি টাকার নিচে নেমেছে। তবে অধিকাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ১৭৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৫১ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৯১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩২৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭ টির, দর কমেছে ১৫৮ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৬৪ টির।

ডিএসইতে ১৪৬ কোটি ৫১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩১কোটি ৯০ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ১৭৮ কোটি ৪১ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ২৬১ পয়েন্টে। সিএসইতে ১৪৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭টির দর বেড়েছে, কমেছে ৫১টির আর ৮৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬ কোটি ১২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.