আজ: শুক্রবার, ২৪ মে ২০২৪ইং, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ জানুয়ারী ২০২৩, সোমবার |

kidarkar

সর্বোচ্চ করদাতার স্বীকৃতি পেয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড

নিজস্ব প্রতিবেদক: স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক সম্প্রতি জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক ২০২০-২০২১ করবর্ষে ব্যাংকিং বিভাগে সর্বোচ্চ করদাতা হিসাবে স্বীকৃত হয়েছে।

বাংলাদেশের কর প্রশাসনের সর্বোচ্চ কর্তৃপক্ষ হিসেবে এনবিআর, দেশের উন্নয়নে মডেল করদাতাদের অসামান্য অবদানের জন্য ঢাকায় এক অনুষ্ঠানে শীর্ষ করদাতা হিসেবে ১৪১ জন ব্যক্তি ও কোম্পানিকে ট্যাক্স কার্ড হস্তান্তর করেছে। স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের কনজিউমার, প্রাইভেট অ্যান্ড বিজনেস ব্যাংকিং বিভাগের প্রধান সাব্বির আহমেদ ব্যাংকের পক্ষে পুরস্কার গ্রহণ করেন।

স্ট্যান্ডার্ড চার্টার্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয় বলেন, “এই স্বীকৃতি বাংলাদেশের অগ্রগতির অংশীদার হিসেবে আমাদের অঙ্গীকারের প্রমাণ ।  আমরা বহু বছর ধরে  ধারাবাহিকভাবে ব্যাংকিং সেক্টরে সর্বোচ্চ করদাতাদের একজন। এই  স্বীকৃতির মাধ্যমে করদাতাদের উৎসাহিত করার জন্য জাতীয় রাজস্ব বোর্ডকে (এনবিআর) আমাদের আন্তরিক অভিনন্দন।  আমরা বিশ্বাস করি যে এনবিআর এবং বেসরকারী খাত একসাথে কাজ করে রাজস্ব নীতি কে আরো সহজ করার মাধ্যমে রাজস্ব আয়ে সুশাসন নিশ্চিত করবে, যা ট্যাক্স টু জিডিপি রেশিও বৃদ্ধি করবে এবং বাংলাদেশকে তার প্রবৃদ্ধির গতিপথে আরও এগিয়ে নিয়ে যাবে।”

দীর্ঘ ১১৭ বছরের বেশি সময় ধরে বাংলাদেশে নিরবচ্ছিন্ন কার্যক্রম পরিচালনাকারী স্ট্যান্ডার্ড চার্টার্ড-ই দেশের একমাত্র বহুজাতিক ব্যাংক। বিদ্যুৎ, জ্বালানি, পরিবহন এবং নগর উন্নয়নে বিনিয়োগ সুবিধা প্রদানের মাধ্যমে দেশের অগ্রগতিতে ভূমিকা রাখতে ব্যাংকটি প্রতিজ্ঞাবদ্ধ। গত বছর, সকল প্রকার আমদানি-রপ্তানি অর্থায়নের এবং বিদেশী ব্যাংক দ্বারা বিদ্যুৎ উৎপাদনের অর্থায়ন ও এসএমই ঋণ নিশ্চিতে স্ট্যান্ডার্ড চার্টার্ড বিশেষ ভূমিকা রেখেছে। একইসাথে, রিটেইল ফাইন্যান্সিংয়ে শক্তিশালী অবস্থানে এবং কার্ড ব্যবহার বৃদ্ধি, ইন্টারনেট ব্যাঙ্কিং ব্যবহারকারী বাড়ানোর জন্য ধারাবাহিক প্রচেষ্টা সহ বেশ কিছু উদ্ভাবনী পণ্য নিয়ে এসেছে যার মাধ্যমে উন্নয়নের অগ্রযাত্রায় ভূমিকা রেখে যাচ্ছে। দেশের সমৃদ্ধির চাকা সচল রাখার অংশ হিসেবে স্ট্যান্ডার্ড চার্টার্ড ২০২১ সালে ৩০ টিরও বেশি আন্তর্জাতিক অ্যাওয়ার্ড অর্জন করেছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.