আজ: মঙ্গলবার, ২৮ মে ২০২৪ইং, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ জানুয়ারী ২০২৩, বুধবার |

kidarkar

বাংলাদেশকে আরও একবার ধন্যবাদ জানাল মেসিরা

স্পোর্টস ডেস্ক : এবারের কাতার বিশ্বকাপ বাংলাদেশ ও আর্জেন্টিনার মধ্যে অনন্য এক বন্ধন তৈরি করেছে। বিশ্বকাপ চলাকালে বিভিন্ন গণমাধ্যমের খবরে বাংলাদেশে আর্জেন্টিনার ব্যাপক সমর্থনের বিষয়টি জানতে পারে লাতিন আমেরিকার দেশটি। হাজার হাজার মাইল দূরের লাল-সবুজের দেশে আকাশী নীলের এমন সমর্থন মন ছুঁয়ে গেছে দেশটির জনগণের। বিশ্বকাপ চলাকালীন ও বিশ্বকাপ শেষে একাধিক বার বাংলাদেশের সমর্থকদের ধন্যবাদ জানিয়েছে আর্জেন্টিনার জনগণ, কোচ ও ফুটবল ফেডারেশন।

বিশ্বকাপ শেষেও কৃতজ্ঞতা প্রকাশ থামেনি বিশ্বচ্যাম্পিয়ন দলটির ফুটবল ফেডারেশনের। আনুষ্ঠানিক ধন্যবাদ দিতে গতকাল আর্জেন্টিনায় নিযুক্ত বাংলাদেশের অনারারি কনসাল লিয়ান্দ্রো গাবারদিকে আমন্ত্রণ জানিয়েছিলেন দেশটির ফুটবল নিয়ন্ত্রক সংস্থার সভাপতি ক্লদিও তাপিয়া। আর্জেন্টাইন গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, গাবারদির মাধ্যমে বাংলাদেশের ভক্তদের আর্জেন্টিনা জাতীয় দল ও অ্যাসোসিয়েশনের ধন্যবাদ পৌঁছে দেন এএফএ প্রধান।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, এএফএ সভাপতির অফিসে প্রায় ২০ মিনিটের মতো ছিলেন গাবারদি। সেখানে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার এক পর্যায়ে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলকে বাংলাদেশে আনার ব্যাপারে বাফুফের ইচ্ছার কথা জানিয়েছেন গাবারদি।

এএফএর বিবৃতিতে বলা হয়, বিশ্বকাপ চলাকালে বাংলাদেশে আকাশই-সাদাদের প্রতি উন্মাতাল সমর্থন নিয়ে আলোচনা হয় দুই পক্ষে। বিবৃতিতে গাবারদি বলেন, ‘বিশ্বকাপ চলাকালে ঢাকা এবং অন্যান্য শহরে ভালোবাসামাখা সমর্থনের জন্য জাতীয় দলের পক্ষ থেকে বাংলাদেশের সব মানুষের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ক্লদিও তাপিয়া।’

বাংলাদেশে আর্জেন্টিনা দলের প্রতি এই অকুণ্ঠ সমর্থন শুধু মেসিদের দেশেই নয়, আন্তর্জাতিক সংবাদমাধ্যমেও প্রচার হয়েছে। গত ১৮ ডিসেম্বর বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সকে হারিয়ে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হওয়ার পর বাংলাদেশের প্রধানমন্ত্রী আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজকে অভিনন্দন জানিয়ে চিঠিও পাঠান।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.