আজ: শনিবার, ২৭ জুলাই ২০২৪ইং, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ জানুয়ারী ২০২৩, বৃহস্পতিবার |

kidarkar

ইফাদ অটোসের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে প্রকৌশল খাতে তালিকাভুক্ত কোম্পানি ইফাদ অটোসের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (৪ জানুয়ারি) অনুষ্ঠিত ৮৫০তম বিএসইসির নিয়মিত কমিশন সভায় এ বন্ডটির অনুমোদন দেওয়া হয়। বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়,ইফাদ অটোসের ৩০০ কোটি টাকার বন্ডের অনুমোদন দেওয়া হয়েছে। এ বন্ডের বৈশিষ্ট্য নন-কনভাটেবল, সিকিউরড, ফুল্লি-রিডেমাবল, ফ্লাটিং রেট কুপন-বিয়ারিং করপোরেট বন্ড।

বন্ডটি প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে আর্থিক প্রাতিষ্ঠান, ইনস্যুরেন্স কোম্পানি, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারীদের কাছে ইস্যু করা হবে। বন্ডটির মেয়াদ ৫ বছর। এর কুপন হার ৬ শতাংশ এবং প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১ কোটি টাকা।

এই বন্ডের টাকায় ইফাদ অটোস তাদের সহযোগী কোম্পানি ইফাদ মাল্টি প্রোডাক্টস লিমিটেডে ইক্যুইটি বিনিয়োগ করেবে এবং নিজস্ব চলতি মূলধনে বিনিয়োগ করবে।

বন্ডটির ট্রাস্টি হিসেবে ইসি সিকিউরিটিজ এবং এ্যারেঞ্জার হিসেবে শান্তা ইক্যুইটি ম্যানেজমেন্ট কাজ করছে। বন্ডটি অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে অন্তর্ভুক্ত হবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.