আজ: সোমবার, ২৭ মে ২০২৪ইং, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ জানুয়ারী ২০২৩, মঙ্গলবার |

kidarkar

ফুটবলকে বিদায় বললেন গ্যারেথ বেল

স্পোর্টস ডেস্ক : ৬৪ বছর পর ওয়েলস ফুটবলকে বিশ্বমঞ্চে তুলে আনার অন্যতম নায়ক গ্যারেথ বেল। তবে এটাই তার জীবনের মূল কৃতিত্ব না। ওয়েলসের মতো দেশের ফুটবলার হয়ে ফুটবল ইতিহাসে অনন্য এক রেকর্ড গড়েন বেল। ক্লাব ফুটবলে প্রথম খেলোয়াড় হিসেবে ১০০ মিলিয়ন ইউরোর ক্লাবে জায়গা করে নেন বেল। রিয়াল মাদ্রিদের হয়ে তার অর্জনটাও নেহায়েত কম নয়। ২০১৩ সালে লা লিগার জায়ান্ট ক্লাবটিতে যোগ দিয়ে ২৫৮ ম্যাচে করেছেন ১০৬টি গোল, অ্যাসিস্ট করেন ৬৭টি।

এখানেই শেষ নয়, বিশ্বকাপেই জায়গা পায় না এমন দেশের হয়ে ইউরোপ সেরা চ্যাম্পিয়ন্স জিতেছেন ৫ বার। তিনবার করে জিতেছেন লা লিগা এবং স্প্যানিশ সুপার কাপের শিরোপা। এছাড়া টটেনহ্যাম হটস্পারে থাকাকালে একবার ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপাও জিতেছেন।
সেই গ্যারেথ বেলই এবার চিরতরে বিদায় বললেন ফুটবলকে। সোমবার নিজের অফিশিয়াল ফেসবুকে পোস্ট করে নিজের সিদ্দান্তের কথা জানিয়েছেন ৩৩ বছর বয়সী এ ফুটবলার।

ফেসবুকে তিনি লেখেন, ‘স্বদিচ্ছায় ও স্বজ্ঞানে সবকিছু বিবেচনা করে আমি ক্লাব এবং আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা করছি। আমার সকল সাবেক ক্লাবকে ধন্যবাদ জানাচ্ছি। এটাই সময় জীবনের পরবর্তী পর্ব শুরু করার।’

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.