আজ: বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ জানুয়ারী ২০২৩, মঙ্গলবার |

kidarkar

এসএমই মার্কেটে আর থাকছে না বিনিয়োগসীমা

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারের স্বল্প মূলধনী কোম্পানিগুলোর প্লাটফর্ম এসএমই মার্কেটে লেনদেনের ক্ষেত্রে ৩০ লাখ টাকা বিনিয়োগের শর্ত ইস্যুতে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) করা আপিল বাতিল করেছে হাইকোর্ট। ফলে এসএমই মার্কেটে বিনিয়োগসীমার শর্ত আর থাকছে না।

সোমবার বিচারপতি ফারাহ মাহবুবের হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। একইসঙ্গে আদেশের অনুলিপি প্রাপ্তির তারিখ থেকে দুই মাসের মধ্যে রুলটি শুনানি ও নিষ্পত্তি করার জন্যেও নির্দেশ দেয়া হয়।

এর আগে গত বছরের ১৩ নভেম্বর এক রিট পিটিশন দায়েরের পর নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির কাছে এসএমই মার্কেটে বিনিয়োগসীমার কারণ জানতে চায় হাইকোর্ট। এর প্রেক্ষিতে তিন মাসের জন্য এসএমইতে ৩০ লাখ টাকা বিনিয়োগের শর্ত স্থগিত করেছিল হাইকোর্ট। এই আদেশের প্রেক্ষিতে উচ্চ আদালতে আপিল করেছিল বিএসইসি। তবে বিএসইসির আপিল বাতিল করে দিয়েছেন আপিল বিভাগ।

উল্লেখ্য, গত বছরের ২২ সেপ্টেম্বর সর্বশেষ এসএমই মার্কেটে বিনিয়োগের জন্য বিনিয়োগের পরিমাণ নির্ধারণ করা হয়। বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি আদেশে বলা হয়, এসএমইতে লেনদেনে যোগ্য বিনিয়োগকারী হতে পুঁজিবাজারে ন্যূনতম ৩০ লাখ টাকা বিনিয়োগ থাকতে হবে।

২ উত্তর “এসএমই মার্কেটে আর থাকছে না বিনিয়োগসীমা”

  • MD.Delower hossain says:

    মাননীয় প্রধানমন্ত্রীর সাথে একদিন মিটিং করার পরেই মার্কেট আবার মাইনাস হয়েছে যা কখনোই কাম্য নয়।

    মাননীয় প্রধানমন্ত্রীকে অনুরোধ করছি যে, এ শেয়ার মার্কেটের প্রতি বিশেষভাবে নজর দিন। কেননা কে বা কারা এই মার্কেটে খারাপ করে আপনার সরকারের প্রতি ভাবমূর্তি খারাপ করার চেষ্টা করছে….

  • Anonymous says:

    সরকারে ভোটের দরকার থাকলে মারকেট ঠিককরবে

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.