আজ: শনিবার, ০২ মার্চ ২০২৪ইং, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ অগাস্ট ২০১৫, শনিবার |

kidarkar

ঈদে তনুকার তিন অ্যালবাম

11903302_10155929540240416_1796453951_nশেয়ারবাজার রিপোর্ট: আসছে ঈদ-উল-আযহায় তিনটি মিউজিক অ্যালবাম মুক্তি পেতে যাচ্ছে জনপ্রিয় প্রবাসী কন্ঠশিল্পী শবনম তনুকার। অ্যালবাম তিনটিতে বাংলাদেশি শিল্পীদের সাথে একমাত্র প্রবাসী শিল্পী হিসেবে যৌথভাবে গান গেয়েছেন এ প্রখ্যাত কন্ঠশিল্পী। অ্যালবামগুলোর নতুন গানগুলোর মাধ্যেমে তিনি নিজেকে ছাড়িযে যাবেন বলেই মনে করছেন শিল্পবোদ্ধারা।

প্রবাসের মাটিতে থেকেও দেশের ঐতিহ্য ও সংস্কৃতির নিয়মিত চর্চা চালিয়ে যাচ্ছেন তনুকা। নর্থ আমেরিকান দেশগুলোতে দেশীয় সংস্কৃতি চর্চার নতুন একটি বলয় গড়ে উঠেছে যে কজন বাংলাদেশি শিল্পীর হাত ধরে, তার মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন প্রবাসী এ কন্ঠশিল্পী। কানাডায় বসবাসরত অবস্থায় কানাডায় শো করার পাশাপাশি আশেপাশের দেশগুলোতেও শো করছেন সমানতালে।

প্রবাসজীবনে এরই মধ্যে তার ৪ টি অ্যালবাম মুক্তি পেয়েছে। স্বপ্ন মগ্ন হও, তোর ই অনুভব, রঙ্গিলারে, মন তুমি ছুঁয়ে গেলে- অ্যালবামের গানগুলোতে শ্রোতাদের মুগ্ধ করেছেন বারবারই। এবারের ঈদে চারটি অ্যালবাম মুক্তি পাওয়ার পরই কাজ শুরু করতে যাচ্ছেন একক অ্যালবামের।

কানাডা ও আমেরিকার বাংলাদেশি অনুষ্ঠানগুলোতে এখন তিনি পরিচিত মুখ। নিয়মিত বিরতিতে নিজ শহর টরন্টো’তে শো করছেন। সম্প্রতি শো করে এসেছেন আরিজোনা, ফিলাডেলফিয়া, নায়াগ্রা এবং নিউ-ইয়র্কে।

গুনী এ শিল্পী গান গাওয়ার সাথে সাথে এখনও নতুন করে শিখছেন। ইদানিং ক্লাসিকাল চর্চা করছেন গুরুজি প্রসেনজিত দেওঘরিয়ার অধীনে। সর্বাত্মক সহযোগীতা করছেন নবীন সংগীতায়োজকদের। আর অনুসরন করছেন গুনী ও বিখ্যাত অন্য সব সংগীত শিল্পীদের। সামনের দিনগুলোতে শ্রোতাদের আরও ভাল কিছু দিতে প্রতিনিয়ত চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

শেয়ারবাজারনিউজ/ওহসি/আহাতু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.