আজ: শনিবার, ০২ মার্চ ২০২৪ইং, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ অগাস্ট ২০১৫, রবিবার |

kidarkar

ধীর গতিতে চলছে লেনদেন

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পতনে চলছে লেনদেন। এদিন লেনদেন শুরুতে মিশ্র প্রবণতা থাকলেও কিছুক্ষণ পর পড়তে থাকে সূচক। রোববার লেনদেন শুরুর প্রথম আড়াই ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন রয়েছে কিছুট ধীর গতি।

রোববার দুপুর ১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৭৯১ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৮৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৫১ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ৩১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭০টির, কমেছে ১৮৬টির আর অপরিবর্তিত রয়েছে ৫৪টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৩১৪ কোটি ১৩ লাখ ২৭ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৮২৯ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৯৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.১ পয়েন্ট কমে অবস্থান করে ১৮৬৮ পয়েন্টে। আর এ সময়ে লেনদেন হয়েছিলো ৩৬৫ কোটি ৯২ লাখ ৭১ হাজার টাকা।

এদিকে দুপুর ১ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৪১ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৯৫৮ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৯টির, কমেছে ১৩৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টির। যা টাকায় লেনদেন হয়েছে ২১ কোটি ১৬ লাখ ৮৬ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.