আজ: রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩ইং, ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ জানুয়ারী ২০২৩, মঙ্গলবার |


kidarkar

হেযবুত তওহীদের নারীদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন


নিজস্ব প্রতিবেদকঃ দেশের বিভিন্ন স্থানে হেযবুত তওহীদের নারী নেতাকর্মীদের ওপর সন্ত্রাসী হামলা, হেনস্থা ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে হেযবুত তাওহীদের নারী কর্মীরা।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর হেযবুত তওহীদের নারী বিভাগের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ঢাকা মহানগর হেযবুত তওহীদের নারী বিষয়ক সম্পাদক তাসলিমা ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন- হেযবুত তওহীদের কেন্দ্রীয় নারী বিষয়ক সম্পাদক ও জাতীয় দৈনিক দেশেরপত্রের সম্পাদক রূফায়দাহ পন্নী। বিশেষ অতিথি ছিলেন ঢাকা মহানগর হেযবুত তওহীদের সভাপতি ডাক্তার মাহবুব আলম মাহফুজ, কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক উম্মুত তিজান মাখদুমা পন্নী, কেন্দ্রীয় রাজনৈতিক যোগাযোগ বিষয়ক সম্পাদক দিল আফরোজ, কেন্দ্রীয় তথ্য বিভাগের সম্পাদক ও দৈনিক বজ্রশক্তির সম্পাদক এসএম সামসুল হুদা, কেন্দ্রীয় নারী বিষয়ক উপ-সম্পাদক ইলা ইয়াসমিন, আয়েশা সিদ্দিকা ও আফরোজা মুনির প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাস, সাম্প্রদায়িকতা, ধর্মের নামে অপরাজনীতি, সাম্প্রদায়িক উস্কানি, ধর্মব্যবসা সহ বিভিন্ন বিষয়ে জনসচেতনা সৃষ্টি করতে দেশব্যাপী ইসলামের সঠিক আদর্শ তুলে ধরছে অরাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদ। আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে সাংবিধানিক ও ধর্মীয় অধিকার বলে তারা তাদের এই সাংগঠনিক কার্যক্রম ও প্রচারকাজ চালিয়ে যাচ্ছে।
বক্তারা বলেন, একটি সন্ত্রাসী ও উগ্রবাদী গোষ্ঠী বরাবরই এই কাজে হেযবুত তওহীদকে বাধা দিয়ে আসছে। সংগঠনের নেতাকর্মীরা এই জঙ্গিবাদী, সাম্প্রদায়িক, ধর্মব্যবসায়ী গোষ্ঠীটির দ্বারা বারবার আক্রান্ত হয়েছে। ধর্মের লেবাসধারী এই গোষ্ঠীটি হেযবুত তওহীদের ওপর হামলা, ভাঙচুর, মারধর, লুটপাট, অগ্নিসংযোগ থেকে শুরু করে হত্যাকাণ্ডও ঘটিয়েছে। এমনকি হেযবুত তওহীদের নারী সদস্যরাও তাদের হাত থেকে নিরাপদ নয়। সাম্প্রতিক সময়ে হেযবুত তওহীদের নারী সদস্যদের ওপর হামলার ঘটনা বেড়ে গেছে। তারা দেশের বিভিন্ন প্রান্তে হেযবুত তওহীদের নারী সদস্যদের ওপর সাম্প্রতিক কিছু হামলার ঘটনা তুলে ধরেন এবং এসব ঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
মানববন্ধন শেষে হেযবুত তাওহীদের নারী কর্মীরা রুফায়দাহ পন্নীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল করেন। মিছিলটি জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে  হাইকোর্টের মোড় ঘুরে পল্টন মোড় হয়ে প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়।
মানববন্ধনে উপস্থিত হেযবুত তওহীদ নেতৃবৃন্দের উত্থাপিত দাবিসমূহ –
১. হেযবুত তওহীদের নারী সদস্যদের ওপর হামলা, হয়রানি, হেনস্তার সঙ্গে জড়িত উগ্রবাদী ও সন্ত্রাসী গোষ্ঠীটিকে আইনের আওতায় আনতে হবে।
২. প্রতিটি জেলা-উপজেলায় হেযবুত তওহীদের কার্যালয়, তাদের ব্যবসা প্রতিষ্ঠান, শিল্প কলকারখানার নিরাপত্তা, হেযবুত তওহীদের সকল সদস্যদের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে।
৩. হেযবুত তওহীদের বিরুদ্ধে মিথ্যাচার ও অপপ্রচার চালিয়ে যে  উস্কানি ও দাঙ্গা সৃষ্টির পায়তারা চলছে তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করতে হবে।
৪. জঙ্গিবাদ, সন্ত্রাস, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে হেযবুত তওহীদের চলমান কর্মসূচি সমূহকে সফল করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা প্রদান করতে হবে।

হেযবুত তওহীদের চলমান কর্মসূচি সমূহকে সফল করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা প্রদান করতে হবে।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.