আজ: মঙ্গলবার, ২১ মে ২০২৪ইং, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ জানুয়ারী ২০২৩, বৃহস্পতিবার |

kidarkar

প্রথম দিনেই ১০টি রেকর্ড গড়ল ‘পাঠান’

বিনোদন ডেস্ক : করোনা ধাক্কার পর বয়কট বলিউড ট্রেন্ড অনেকটাই লাইনচ্যুত করেছিল হিন্দি ছবির ব্যবসাকে। অবস্থা এতটাই বেগতিক ছিল যে বাধ্য হয়ে সরকারের হস্তক্ষেপ পর্যন্ত কামনা করেন বলিউড সংশ্লিষ্টরা। অবশেষে দীর্ঘ খরা কাটল। রাজা ফিরলেন রাজার বেশে। একের পর এক রেকর্ড গড়ছে বলিউড বাদশা শাহরুখ খান অভিনীত ‘পাঠান’। মুক্তির প্রথম দিনেই একাধিক বক্স অফিস রেকর্ড গড়ল ছবিটি। বাণিজ্য বিশ্লেষকদের ধারণা সামনের দিনগুলোতে ‘পাঠান’ তার জয়যাত্রা অব্যাহত রাখবে।

এক নজরে চোখ বুলিয়ে নেওয়া যাক রেকর্ডগুলোতে

১) হিন্দি ছবির নিরিখে এখনও পর্যন্ত ‘পাঠান’-ই সবচেয়ে বড় পরিসরে মুক্তি পেয়েছে। প্রথম দিন ছবিটি ভারতে মোট ৫,৫০০টি এবং ভারতের বাইরে ২,৫০০টি পর্দায় মুক্তি পেয়েছে।

২) হিন্দি ছবির বাজারে প্রথম দিন সবচেয়ে বেশি ব্যবসার পরিমাণও ঝুলিতে পুরেছে এই ছবি। ঘরোয়া বক্স অফিসে প্রথম দিনে ছবির হিন্দি ভার্সনের ব্যবসার পরিমাণ ৫৫ কোটি টাকা। অন্যান্য আঞ্চলিক ভাষায় ছবিটি প্রথম দিনে ঘরে তুলেছে ২ কোটি টাকা।

৩) ছুটির দিন নয়, এমন দিনে মুক্তিপ্রাপ্ত ছবির তালিকাতেও ব্যবসার অঙ্কে ‘পাঠান’ রয়েছে শীর্ষে।

৪) যশরাজের ‘স্পাই ইউনিভার্স’-এর তৃতীয় ছবি হিসেবেও ‘পাঠান’ বক্স অফিসে সবচেয়ে বেশি ব্যবসা করেছে। এর আগে এই ইউনিভার্সের ‘এক থা টাইগার’ এবং ‘ওয়ার’ ছবি দুটোও প্রথম দিনে ব্যবসার নিরিখে নজির গড়েছিল।

৫) এখনও পর্যন্ত শাহরুখ খান অভিনীত ছবিগুলোর মধ্যে প্রথম দিনে সবচেয়ে বেশি ব্যবসা করেছে ‘পাঠান’।

৬) শাহরুখের পাশাপাশি জন আব্রাহামের ক্যারিয়ারেও ‘পাঠান’-ই প্রথম দিনের ব্যবসার নিরিখে সব থেকে বড় ছবি।

৭) দীপিকা পাড়ুকোনের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। এখনও পর্যন্ত অভিনেত্রীর ক্যারিয়ারে বক্স অফিসে প্রথম দিনে সব থেকে বেশি ব্যবসা করা ছবি ‘পাঠান’।

৮) ‘যশরাজ ফিল্মস’-এর ইতিহাসেও সংস্থা প্রযোজিত ছবির ক্ষেত্রে প্রথম দিনে সব থেকে বেশি ব্যবসা করেছে ‘পাঠান’।

৯) এর আগে পরিচালক সিদ্ধার্থ আনন্দ ‘ব্যাং ব্যাং’ এবং ‘ওয়ার’-এর মতো অ্যাকশন-থ্রিলার ছবি উপহার দিয়েছেন। কিন্তু ‘পাঠান’-ই তার ক্যারিয়ারের এখনও পর্যন্ত ছবি মুক্তির প্রথম দিনে সব থেকে বেশি ব্যবসা করা ছবি।

১০) এই নিয়ে ‘যশরাজ’-এর তৃতীয় ছবি প্রথম দিনেই ৫০ কোটি টাকার বেশি ব্যবসা করল। আগের দুটি ছবি ছিল ‘থাগস অব হিন্দুস্তান’ এবং ‘ওয়ার’।

সূত্র : আনন্দবাজার

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.