আজ: সোমবার, ২০ মে ২০২৪ইং, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ জানুয়ারী ২০২৩, শুক্রবার |

kidarkar

এসিআই মটরস এর ইন্দো-বাংলাদেশ এগ্রি-মেকানাইজেশন সামিটে অংশগ্রহণ

নিজস্ব প্রতিবেদক: এসিআই মটরস্ ২০০৭ সালে যাত্রা শুরু করে এবং সফলভাবে বাংলাদেশে আধুনিক কৃষিভিত্তিক যন্ত্রের সমাধান দিয়ে আসছে। জমির চাষাবাদ, ফসল বপন এবং ফসল কাটা, মাড়াই, ঝাড়াই এবং বস্তাবন্দির সকল সমাধান দিয়ে আসছে এসিআই মটরস্।

দেশের মোট ফসলি জমির এক তৃতীয়াংশ চাষাবাদ হচ্ছে সোনালিকা ট্র্যাক্টর এবং এসিআই এর পাওয়ার টিলার দিয়ে। ধানের চারা বপন এবং কাটা, মাড়াই, ঝাড়াই এর আধুনিক যন্ত্র জাপানী প্রযুক্তির ইয়ানমার ট্রান্সপ্লাান্টার এবং ইয়ানমার কম্বাইন হারভেস্টার বাংলাদেশ বাজারে নিয়ে এসে দেশের কৃষিখাতে এক বৈপ্লবিক পরিবর্তন এনেছে এসিআই মটরস।

খাদ্য উৎপাদন বাড়াতে এবং বাংলাদেশে কৃষি-যান্ত্রিকীকরণের লক্ষ্যে ট্রাক্টর এবং মেকানাইজেশন সংগঠন আয়োজিত “ইন্দো-বাংলাদেশ এগ্রি মেকানাইজেশন সামিট” যা ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় ২৭শে জানুয়ারী ২০২৩ থেকে শুরু হয়েছে, যা ২৯শে জানুয়ারী ২০২৩ পর্যন্ত চলবে।

মূলত কৃষি যান্ত্রিকরণের মাধ্যমে কিভাবে কম খরচে ও কম সময়ে অধিক ফসল উৎপাদন করা সম্ভব তা তুলে ধরা হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় কৃষিবিদ ডা. মোঃ আব্দুর রাজ্জাক- কৃষিমন্ত্রী, কৃষি মন্ত্রণালয় , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইচ ই প্রণয় কুমার ভার্মা- বাংলাদেশে নিযুক্ত ভারতের হাই-কমিশনার, ড. ফা হ আনসারী- ব্যবস্থাপনা পরিচালক, এসিআই মটরস্ লিঃ এবং কৃষি সেক্টরের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এছাড়াও উক্ত সামিটে এসিআই মটরস্ এর নতুন কৃষিযন্ত্রপাতি ফার্টিলাইজার স্প্রেডার, নিউমেটিক সিড প্ল্যান্টার উইথ ফার্টিলাইজার, রোটারি রেক, পটেটো প্ল্যান্টার, পটেটো হারভেস্টার, স্কয়ার বেলার, এসিআই মেইজ চপার এবং এগ্রিকালচার ড্রোন প্রদর্শিত হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.