আজ: মঙ্গলবার, ২১ মে ২০২৪ইং, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ জানুয়ারী ২০২৩, শুক্রবার |

kidarkar

লক্ষ্মীপুরের রামগঞ্জে চারদিনের টার্কিশ ফুড মেলা ও বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্প শুরু

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরের রামগঞ্জে শুরু হল চারদিনের টার্কিশ ফুড মেলা ও বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্প। রামগঞ্জ উপজেলার নরিমপুরে অবস্থিত স্মার্ট একাডেমি প্রাঙ্গনে যৌথভাবে এই আয়োজন করেছে বাংলাদেশে জাপানের বিশ্বখ্যাত ব্র‍্যান্ড সনি’র প্রাতিষ্ঠানিক পরিবেশক ও দেশের ইলেকট্রনিকস, তথ্য- প্রযুক্তি খাতের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিস (বিডি) লিঃ-এর একটি জনকল্যাণমূলক সংস্থা স্মার্ট ফাউন্ডেশন এবং তুরস্কের ইন্টারন্যাশনাল ফ্র্যাটার্নিটি অ্যাসোসিয়েশন (ইফা)। ২৬ জানুয়ারি শুরু হওয়া এই টার্কিশ ফুড মেলা ও বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্প চলবে ২৯ জানুয়ারি পর্যন্ত।

টার্কিশ ফুড মেলায় রয়েছে তুরস্কের বিখ্যাত টার্কিশ পিজ্জা, বার্গার, বিরিয়ানি, কফি, তাউক ধোনের, তাউক ইজগাড়া, তাথের, বাকলাভা, লুকোম, টার্কিশ ফুড প্যাকেজসহ মুখরোচক সব টার্কিশ খাবারের বাহারি সমাহার। এছাড়াও বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্পে উপস্থিত থাকছেন তুরস্কের হিসার ইন্টারকন্টিনেন্টাল হাসপাতালের ১০ জন স্বনামধন্য চিকিৎসক। পূর্বে রেজিস্ট্রেশন করা ১ হাজার ৬০০ ছেলেদের আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বিনা রক্তপাত ও ব্যথামুক্ত পদ্ধতিতে বিনামূল্যে সুন্নতে খৎনা (মুসলমানি) সেবা প্রদান করছেন তাঁরা। চারদিনের এই টার্কিশ ফুড মেলা ও বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্প চলবে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বেলা ১১ টায় শান্তির প্রতীক পায়রা উড়িয়ে উদ্বোধন হয় এই অনুষ্ঠানের। এতে সভাপতিত্ব করেন স্মার্ট ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. আবুল খায়ের পাটওয়ারী।

প্রধান অতিথির বক্তব্যে রামগঞ্জ পৌরসভা মেয়র বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারী বলেন, “প্রত্যন্ত অঞ্চলে বিনামূল্যে আধুনিক স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়ে স্মার্ট টেকনোলজিস আজ এক অনন্য উদাহরণ তৈরি করল। একসঙ্গে ১ হাজার ৬০০ মানুষকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেয়া নিঃসন্দেহে একটি প্রশংসনীয় উদ্যোগ। এছাড়া, গ্রামীণ পরিবেশে বিশ্ববিখ্যাত টার্কিশ ফুড মেলা আয়োজনের মাধ্যমে এখানকার জনগোষ্ঠীকে বৈশ্বিক সংস্কৃতির সঙ্গে পরিচিত হওয়ার সুযোগ করে দেয়া হয়েছে।”

তিনি আরও বলেন, “ডিজিটাল বাংলাদেশ গড়ায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে স্মার্ট টেকনোলজিস (বিডি) লি:। তারা শুধু ব্যবসায়িক কার্যক্রমে নিজেদের সীমাবদ্ধ না রেখে জনকল্যাণেও নানা কাজ করছে। তাদের জনস্বার্থমূলক সংগঠন স্মার্ট ফাউন্ডেশন-এর মাধ্যমে কর্পোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি’র আওতায় আজ প্রত্যন্ত অঞ্চলে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও বিদেশি খাদ্যের মেলা আয়োজন করেছে। এজন্য আমি তাদেরকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।”

এসময় স্মার্ট ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম জানান, “টানা দ্বিতীয়বারের মতো স্বাস্থ্যশিবির আয়োজনের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলে বিনামূল্যে সুন্নতে খৎনা সেবা প্রদান করছি আমরা। আমরা আশা রাখি, সামনের দিনেও নিয়মিতভাবে এই সুবিধা দিতে পারবো। সেইসঙ্গে আমাদের মতো দেশের অন্যান্য সামর্থ্যবান ব্যক্তি বা প্রতিষ্ঠান যদি সবাই নিজেদের অবস্থান থেকে জনস্বার্থমূলক কর্মকান্ডে অংশ নেন, তাহলে খুব সহজেই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ সম্ভব হবে।”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.