আজ: মঙ্গলবার, ২৮ মে ২০২৪ইং, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ জানুয়ারী ২০২৩, শনিবার |

kidarkar

যমুনা অয়েলের এজিএমে ১২০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদকঃ যমুনা অয়েল কোম্পানী লিমিটেড এর ৪৭তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৮ জানুয়ারি) ভার্চুয়াল প্ল্যাটফর্মে উক্ত এজিএম এ সভাপতিত্ব করেন বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন এর চেয়ারম্যান (সচিব) ও জেওসিএল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এ বি এম আজাদ, এনডিসি।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদের পরিচালক সর্বজনাব শংকর প্রসাদ দেব (স্বতন্ত্র পরিচালক), প্রাক্তন অতিরিক্ত সচিব, মোঃ সামসুদ্দোহা (স্বতন্ত্র পরিচালক), প্রাক্তন যুগ্ম সচিব, অনুপম বড়ুয়া, যুগ্ম সচিব পরিচালক (বিপণন), বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন, এ কে এম মিজানুর রহমান, উপসচিব- জ্বালানি –ও খনিজ সম্পদ বিভাগ –বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, শাকিল আহমেদ, উপসচিব – জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন, উপসচিব – জ্বালানি – ও খনিজ সম্পদ বিভাগ –বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, মোহাম্মদ হাসানুজ্জামান (পরিচালক) জেওসিএল বোর্ড, অনিকা চৌধুরী, শেয়ারহোল্ডার পরিচালক জেওসিএল বোর্ড, পরিচালক ও ব্যবস্থাপনা পরিচালক মোঃ গিয়াস উদ্দিন আনচারী ও কোম্পানি সচিব মোঃ মাসুদুল ইসলাম।

৩০ জুন ২০২২ সমাপ্ত হিসাব বছরের কোম্পানির নিরীক্ষিত আর্থিক বিবরণী ও পরিচালকমন্ডলীর প্রতিবেদনের উপর সাধারণ শেয়ারহোল্ডারগণ অনলাইনে মতামত প্রকাশ করেন এবং কোম্পানির সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন। কোম্পানির সার্বিক কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা বিষয়ে পরিচালনা পর্যদের চেয়ারম্যান এ বি এম আজাদ, এনডিসি স্বাগত ও সমাপনী বক্তব্য প্রদান করেন এবং কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোঃ গিয়াস উদ্দিন আনচারী অত্র কোম্পানির কর্মপরিকল্পনার উপর বক্তব্য ও শেয়ারহোল্ডারগণের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন।

এসময় সভায় ২০২১-২০২২ অর্থবছরের জন্য ১২০ শতাংশ হারে নগদ লভ্যাংশ, নিরীক্ষিত আর্থিক বিবরণী ও অন্যান্য আলোচ্যসূচী (এজেন্ডা) অনুমোদন করা হয়।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.