আজ: রবিবার, ২৬ মে ২০২৪ইং, ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ জানুয়ারী ২০২৩, রবিবার |

kidarkar

কাস্টমস অ্যাসোসিয়েশনের দুই দিনের কর্মবিরতি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : কাস্টমস এজেন্ট লাইসেন্স বিধিমালা ২০২০-এর নিবর্তনমূলক কিছু ধারা-উপধারা ও বিভিন্ন বিধান বাতিলের দাবিতে সারাদেশের শুল্ক হাউস ও স্টেশনগুলোতে আগামী ৩০ ও ৩১ জানুয়ারি কর্মবিরতির ঘোষণা দিয়েছে ফেডারেশন অব কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়াডিং এজেন্টস অ্যাসোসিয়েশন।

রোববার (২৯ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের মহাসচিব মো. সুলতান হোসেন খান।

সংবাদ সম্মেলনে সংগঠনের নেতারা বলেন, অ্যাসোসিয়েশনের সঙ্গে কোনো আলোচনা না করেই বিধিমালা ২০২০ আমাদের ওপর চাপিয়ে দেয়া হচ্ছে।এর আগেও গত বছরের তিন দিনের কর্মবিরতি পালন করেছি। তারপরও আমরা একাধিকবার জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, অর্থমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, এফবিসিসিআই সভাপতি, বিটিএমএসহ সংশ্লিষ্ট একাধিক কর্তৃপক্ষকে চিঠি দিয়ে জানালেও তারা কোনো পদক্ষেপ গ্রহণ করেননি। আমাদের সঙ্গে পরামর্শ করার প্রয়োজনও বোধ করেননি। সিঅ্যান্ডএফ ব্যবসায়ীদের স্বার্থবিরোধী এই আইন বাতিল ও সংশোধন করতে হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ফেডারেশন অব কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়াডিং এজেন্ট অ্যাসোসিয়েশন সভাপতি আলহাজ্ব শামছুর রহমান, ঢাকা কাস্টমস এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক খায়রুল বাসার, চট্টগ্রাম কাস্টমস এজেন্ট অ্যাসোসিয়েশনের কে এম আকতার প্রমুখ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.