আজ: শনিবার, ২৭ জুলাই ২০২৪ইং, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ অগাস্ট ২০১৫, সোমবার |

kidarkar

দেড় ঘন্টায় লেনদেন ২৫৪ কোটি টাকা

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন নিম্মমুখী প্রবণতায় শুরু হলেও কিছুক্ষণ পর বাড়তে থাকে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে ২৫৪ কোটি টাকা।

সোমবার দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৯৯ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ০.০ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৮৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৪৫ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ২৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪০টির, কমেছে ৯৮টির আর অপরিবর্তিত রয়েছে ৫৬টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ২৫৪ কোটি ৮২ লাখ ২০ হাজার টাকা।

এর আগে রোববার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৫ পয়েন্ট কমে অবস্থান করে ৪৭৮৩ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করে ১১৮৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করে ১৮৪৫ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছিলো ৫৩৩ কোটি ৪০ লাখ ৪৬ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৯৭৬ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২০৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯২টির, কমেছে ৭৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৯টির। যা টাকায় লেনদেন হয়েছে ১৮ কোটি ৪১ লাখ ৩৫ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.