আজ: শনিবার, ০২ মার্চ ২০২৪ইং, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ অগাস্ট ২০১৫, সোমবার |

kidarkar

রকিবুরের জামিন বহাল: পরবর্তী শুনানি ৩০ আগস্ট

rokibur2শেয়ারবাজার রিপোর্ট: শেয়ার কেলেঙ্কারি মামলায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাবেক প্রেসিডেন্ট রকিবুর রহমানের রায়ের শুনানির পরবর্তী দিন ধার্য করা হয়েছে আগামী ৩০ আগস্ট। আর এ সময় পর্যন্ত তার জামিন বহাল রেখেছেন আদালত ।

এসময় শারীরিক অসুস্থতার কারণে মামলার অভিযুক্ত আসামি মো. আবু তৈয়বের জামিন চাইলে তা মঞ্জুর করেন ট্রাইব্যুনালের বিচার হুমায়ুন কবীর।

আজ সোমবার বিকেলে বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স ভবনে অবস্থিত পুঁজিবাজার সংক্রান্ত বিশেষ ট্রাইব্যুনালে তার বিরুদ্ধে দায়ের করা মামলার রায়ের শুনানি অনুষ্ঠিত হয়।

জানা যায়,  ১৯৯৬ সালের কেলেঙ্কারি নিয়ে গঠিত তদন্ত কমিটির প্রধান আমিনুল ইসলামের আজ সাক্ষ্য গ্রহণ করা হয়। আর মামলার অপর সাক্ষি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সাবেক চেয়ারম্যান মনিরউদ্দিন আহমেদ অনুপস্থিত ছিলেন।

এ সময় ২য় সাক্ষিকে আগামী তারিখে উপস্থিত থাকার জন্য আদেশ দিয়েছেন আদালত। আসামীর পক্ষের আইনজীবী ছিলেন সুপ্রিমকোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। আর বিএসইসি’র প্যানেল আইনজীবী হিসেবে ছিলেন মাসুদ রানা খান।

উল্লেখ্য, গত ৯ আগস্ট ১৯৯৬ সালের কেলেঙ্কারি মামলায় ১৬ আগস্ট পর্যন্ত তাকে জামিন দিয়েছেন আদালত। ওইদিন পুঁজিবাজার সংক্রান্ত বিশেষ ট্রাইব্যুনালের বিচারক হুমায়ন কবির তার জামিন মঞ্জুর করেন। এছাড়াও একই মামলায় বুলবুল সিকিউরিটিজের এমডি শহিদুল হক বুলবুলকেও জামিন দেয়া হয়।

 

শেয়ারবাজারনিউজ/তু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.