আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ ফেব্রুয়ারী ২০২৩, বৃহস্পতিবার |

kidarkar

ক্রিকেটে ফিরছেন কামরান আকমল!

স্পোর্টস ডেস্ক : ২০১৭ সালে পাকিস্তানের জার্সি গায়ে সর্বশেষ মাঠে নেমেছিলেন উইকেটরক্ষক ব্যাটার কামরান আকমল। পাঁচ বছর পর আবারও তিনি দেশের ক্রিকেটে ফিরছেন। তবে এবার দেশের হয়ে প্রতিনিধিত্ব নয়, মাঠের খেলোয়াড় নির্বাচনে কাজ করবেন তিনি।

পাকিস্তানের জাতীয় ক্রিকেট দল ও অনূর্ধ্ব-১৯ দলের জন্য পৃথক দুটি নির্বাচক কমিটি ঘোষণা করেছে পিসিবি। এর আগেই জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচকের দায়িত্ব দেওয়া হয় সাবেক ক্রিকেটার হারুন রশিদকে। এবার তার অধীনে পূর্ণাঙ্গ নির্বাচক প্যানেলে আকমল ছাড়াও রয়েছেন সাবেক ফাস্ট বোলার মোহাম্মদ সামি ও ব্যাটিং অলরাউন্ডার ইয়াসির হামিদ।

এদিকে, অনূর্ধ্ব-১৯ দল নির্বাচনে চেয়ারম্যানের দায়িত্বও পেয়েছেন কামরান আকমল। যেখানে তার অধীনে আছেন তৌসিফ আহমেদ, আরশাদ খান, শহীদ নাজির ও শোয়েব খান।

২০০২ সালে ক্যারিয়ার শুরু করা ৪১ বছর বয়সী কামরান আকমল দেশের হয়ে ৫৩টি টেস্ট, ১৫৭টি ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলেছেন ৫৮টি। সব ফরম্যাট মিলিয়ে আকমলের ব্যাটে সংগ্রহ ৬ হাজার রান। এছাড়াও, পাকিস্তান ফ্র্যান্সাইজি লিগ পিএসএলে আকমল ৭২ ম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ ১৯৭২ রান করেছেন।

নয়া নির্বাচক কমিটি নিয়ে পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি বলেন, ‘নির্বাচক কমিটি এমন ব্যক্তিদের নিয়ে গঠন করা হয়েছে, যারা দশকজুড়ে পাকিস্তান ক্রিকেটের সেবা করেছেন। তারা আধুনিক খেলার চাহিদা সম্পর্কে জানেন। আমি নিশ্চিত মেধার বিচারে দল নির্বাচন করা হবে এবং পাকিস্তান ক্রিকেটকে নয়া উচ্চতায় নেওয়ার মিশনে তারা আমাদের সাহায্য করবে।’

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.