আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ ফেব্রুয়ারী ২০২৩, শনিবার |

kidarkar

নাইজেরিয়ায় বন্দুকধারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নিহত ৪০

আন্তর্জাতিক ডেস্ক : নাইজেরিয়ার উত্তর কাটসিনা রাজ্যে বন্দুকধারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে কমপক্ষে ৪০ জন নিহত হয়েছেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

কাটসিনা দেশটির প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারির নিজের রাজ্য। স্থানীয় ডাকাত হিসেবে পরিচিত একটি সশস্ত্র দল বাকোরির একটি গ্রামে আক্রমণ করে।

নাইজেরিয়ার  নাগরিকদের জন্য এখন প্রধান উদ্বেগের বিষয় হলো, পার্লামেন্ট ও প্রেসিডেন্ট বুহারির একজন উত্তরাধিকারী নির্বাচন। বুহারি ৮ বছর আগে নিরাপত্তা উদ্বেগ অবসানের প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় আসেন।

কাটসিনা রাজ্য পুলিশের মুখপাত্র গাম্বো ইসাহ বলেন, একটি স্থানীয় গোষ্ঠী একত্রিত হয়ে বন্দুকধারীদের তাড়া করে, যার ফলে বৃহস্পতিবার সংঘর্ষ হয়। দুটি নিরাপত্তা সূত্র মৃতের সংখ্যা ৫০ বলে জানিয়েছে। মৃতদেহগুলো ঝোপের মধ্যে থেকে উদ্ধার করা হয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ইসাহ বলেন, দুষ্কৃতকারীদের আইনের আওতায় আনার লক্ষ্যে যৌথ নিরাপত্তা অভিযান চলছে। কাটসিনা উত্তরের রাজ্যগুলোর মধ্যে সশস্ত্র হামলায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য। এই অঞ্চলের প্রত্যন্ত অঞ্চলের গ্রাম এবং সড়কে বন্দুকধারীরা সক্রিয় থাকে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.