আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ ফেব্রুয়ারী ২০২৩, শনিবার |

kidarkar

মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় আসছেন আজ

নিজস্ব প্রতিবেক :  রাষ্ট্রীয় সফরে আজ শনিবার (৪ ফেব্রুয়ারি) ঢাকা আসছেন মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুতিয়ন ইসমাইল। মালয়েশিয়ায় নতুন সরকার গঠনের পর মন্ত্রী পর্যায়ের এটিই প্রথম বাংলাদেশ সফর।

তার সফর ঘিরে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানান, বাংলাদেশী শ্রমিক পাঠানোর সময় কিছু কিছু ক্ষেত্রে কিছুটা উল্টো-পাল্টা হয়। মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী এসব ঠিক করতেই আসছেন। তার সফরে শ্রমিক পাঠানোর ক্ষেত্রে যেসব মধ্যস্বত্বভোগী চক্র রয়েছে তা দূর হবে। এর ফলে বাংলাদেশ থেকে কর্মীরা হয়ত স্বল্প খরচেই মালয়েশিয়া যেতে পারবেন।

কূটনৈতিক সূত্রে জানা গেছে, মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী শনিবার বিকেলে একটি প্রাইভেট জেট বিমানে ঢাকায় পৌঁছাবেন। তার নেতৃত্বে ১৩ সদস্যের একটি প্রতিনিধি দল রাজধানীর হোটেল ইন্টার কন্টিনেন্টালে অবস্থান করবেন। সফরের প্রথমদিন শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টায় সেনা কল্যাণ ওভারসিস এপ্লয়মেন্ট সার্ভিসেস লিমিটেডের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হবে। পরবর্তীতে রাতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদের আমন্ত্রণে নৈশভোজে অংশ নেবেন তারা।

সফরের দ্বিতীয় দিন সকাল দশটায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদের সঙ্গে প্রবাসী কল্যাণ ভবনে বৈঠক অনুষ্ঠিত হবে। পরবর্তীতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক মধ্যাহ্নভোজে অংশ নেবেন মালয়েশিয়ান প্রতিনিধি দল।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনকূটনীতি বিভাগের মহাপরিচালক সেহেলী সাবরীন মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রীর সফর উপলক্ষে জানান, মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রীর সফরের গুরুত্বপূর্ণ এই বৈঠকে মালয়েশিয়াতে বাংলাদেশী কর্মী নিয়োগের প্রক্রিয়া আরও স্বচ্ছ ও দ্রুততর করার বিষয়ে বিশদ আলোচনা হবে। তার সফরে বাংলাদেশ-মালয়েশিয়া দ্বি-পক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে আরও গতি সঞ্চারে সহায়ক হবে বলে আশা করা যাচ্ছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.