আজ: মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ইং, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ ফেব্রুয়ারী ২০২৩, শনিবার |

kidarkar

টাইম ম্যাগাজিনে বার্জারের রূপালী চৌধুরী

নিজস্ব প্রতিবেদক : ‘টাইম’ ম্যাগাজিনের চলতি বছরের প্রথম সংখ্যায় (জানুয়ারি ইস্যু) স্থান করে নিয়েছেন দেশের শীর্ষস্থানীয় পেইন্টস সল্যুশন ব্র্যান্ড বার্জারের ব্যবস্থাপনা পরিচালক রূপালী হক চৌধুরী।

দেশের প্রথম নারী হিসেবে একটি বহুজাতিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করা রূপালী চৌধুরী যুক্তরাষ্ট্রভিত্তিক এই খ্যাতনামা সাময়িকীর পাতায় বাংলাদেশের পেইন্টস ইন্ডাস্ট্রির প্রবৃদ্ধি এবং মার্কেট লিডার হিসেবে বার্জারের ভূমিকা প্রসঙ্গে তথ্যবহুল আলোচনা উপস্থাপন করেন।

বিগত বছরগুলোতে দেশের পেইন্ট ইন্ডাস্ট্রিকে সমৃদ্ধ করতে বাংলাদেশের বাজারে যুগান্তকারী উদ্ভাবন নিয়ে আসায় অগ্রণী ভূমিকা পালন করেছে বাজার। আর ২০০৮ সাল থেকে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে বার্জার ও একই সাথে দেশের পেইন্টস ইন্ডাস্ট্রিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন রূপালী চৌধুরী। এবার একজন সফল বিজনেস লিডার হিসেবে টাইম ম্যাগাজিনের পাতায় নিজের মূল্যবান বক্তব্য তুলে ধরার সম্মান অর্জন করলেন তিনি।

বর্তমানে দেশের পেইন্টস ইন্ডাস্ট্রিতে এক অনন্য প্রবৃদ্ধির ধারা লক্ষ্য করা যাচ্ছে, যার অন্যতম চালিকাশক্তি হিসেবে রয়েছে বার্জার পেইন্টস বাংলাদেশ। উন্নত গুণগত মানসম্পন্ন এবং পরিবেশ-বান্ধব পণ্য উৎপাদন করে এই খাতের উন্নয়ন নিশ্চিত করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। বিশেষায়িত নির্মাণ রাসায়নিক খাতের ব্রিটিশ প্রতিষ্ঠান বার্জার ফসরোক; কিংবা কয়েল কোটিংয়ের এক নম্বর সরবরাহকারী এবং বিশ্বব্যাপী ইন্ডাস্ট্রিয়াল পেইন্টসের শীর্ষস্থানীয় সরবরাহকারী সুইডিশ প্রতিষ্ঠান বার্জার বেকার’ এর মত আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলোর সাথে প্রতিনিয়ত যৌথ উদ্যোগে কাজ এ বাজার বিনিয়োগ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। তাছাড়া, এবিবি ফ্রান্সের সাথে একজোটে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর ইকোনোমিক জোনে তৃতীয় বার্জার পেইন্টস ফ্যাক্টরিতে অটোমেশনের ব্যবস্থাও করেছে প্রতিষ্ঠানটি। শ্রেষ্ঠত্ব অর্জনে বার্জারের এই দৃঢ় প্রতিশ্রুতি আন্তর্জাতিক বিনিয়োগকারীদেরও দৃষ্টি আকর্ষণ করেছে, যার দেশের এই খাতসহ সমগ্র অর্থনীতির ভবিষ্যতকে সম্ভাবনাময় করে তুলছে।

নিজের লেখায় দেশের বর্ধিত আবাসন ও প্রকৌশল সংক্রান্ত চাহিদার কথা তুলে ধরেন রূপালী চৌধুরী, যার কারণে দেশে উন্নতমানের পেইন্টস সল্যুশনের চাহিদা ক্রমশ বাড়ছে বলে উল্লেখ করেন তিনি।

এই পরিস্থিতিতে বার্জার নিয়ে এসেছে বিস্তৃত পরিসরের ডায়নামিক সল্যুশন। পাশাপাশি, শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানগুলো প্রতিযোগিতার মাধ্যমে প্রিমিয়াম পণ্য ও প্রযুক্তি-নির্ভর সল্যুশন উন্নত করে ইন্ডাস্ট্রিতে বৈচিত্র নিয়ে আসার জন্য কাজ করে যাচ্ছে।

এ বিষয়ে বার্জার পেইন্টস বাংলাদেশ’র ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী বলেন, “টাইম’ -এর মত স্বনামধন্য একটি সাময়িকীতে আমার ভাবনা তুলে ধরতে পেরে আমি অত্যন্ত সম্মানিত বোধ করেছি। দেশের পেইন্টস ইন্ডাস্ট্রির বর্তমান পরিস্থিতি এবং এই খাতকে সামনের দিনে আরও এগিয়ে নিতে বার্জারের বিভিন্ন পরিকল্পনা সম্পর্কে বিশ্বকে জানাতে পেরে আমি আনন্দিত। সততা, নিষ্ঠা ও পরিশ্রমকে পুঁজি করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে বার্জার। আমি বিশ্বাস করি, আমার এই লেখা আমাদের দেশের বিবিধ খাত সমূহে বিনিয়োগের ক্ষেত্রে বিদেশী বিনিয়োগকারীদের আস্থা অর্জনে সহায়তা করবে”।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.