আজ: মঙ্গলবার, ২৮ মে ২০২৪ইং, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ ফেব্রুয়ারী ২০২৩, শনিবার |

kidarkar

বাংলাদেশী আওফি ফেলোজ ফোরামের ইসলামি অর্থায়ন সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: বাহরাইন ভিত্তিক ইসলামি ব্যাংকিং ও অর্থায়ন বিষয়ক মানদন্ড প্রণয়নকারী প্রতিষ্ঠান ‘অ্যাকাউন্টিং অ্যান্ড অডিটিং অর্গানাইজেশন ফর ইসলামিক ফাইন্যান্সিয়াল ইনস্টি্টিউশন-আওফি’র ফেলোদের সংগঠন বাংলাদেশ আওফি ফেলোজ ফোরাম-বাফ-এর তৃতীয় ইসলামি অর্থায়ন সম্মেলন আজ ৪ ফেব্রুয়ারী ২০২৩, শনিবার মিরপুরের বিআইবিএম মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআইবিএম-এর মহাব্যবস্থাপক ড. মো: আখতারুজ্জামান। গেস্ট অফ অনার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক-এর নির্বাহী পরিচালক নুরুন নাহার ও ট্রাস্ট ব্যাংক লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হুমায়রা আজম। এতে বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন আওফির সেক্রেটারি জেনারেল ওমর মোস্তফা আনসারী, ব্যাংক এশিয়ার উপব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জিয়াউল হাসান মোল্লা ও
স্পন্সর প্রতিষ্ঠান মিলেনিয়াম ইনফরমেশন সলিউশন লিমিটেডের প্রধান নির্বাহী মাহমুদ হোসাইন।

বাফ-এর সভাপতি ও বিআইবিএম-এর সহযোগী অধ্যাপক ড. মো: মোহাব্বত হোসাইন সম্মেলনে স্বাগত বক্তব্য প্রদান করেন। সম্মেলনের আহবায়ক ও ইস্টার্ণ ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এ.কে.এম মিজানুর রহমান এতে ধন্যবাদ জ্ঞাপন করেন।

‘বাফ-আবাবিল ইসলামিক ফাইন্যান্স কনফারেন্স ২০২৩’ শিরোনামে এ সম্মেলনে বাংলাদেশে আওফির ২৫০ জন ফেলোসহ দেশীয় ও আন্তর্জাতিক মোট ৩০০ জন ইসলামিক ব্যাংকিং ও ফাইন্যান্স বিশেষজ্ঞ অংশগ্রহণ করেন।

এই সম্মেলনে ইসলামিক ব্যাংকিং খাতে অসামান্য অবদান রাখার জন্য সেন্ট্রাল শরীআহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশ (সিএসবিআইবি)-এর এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান মো: ফরিদ উদ্দিন আহমেদ-কে বাফ-এম আজিজুল হক অ্যাওয়ার্ড ২০২৩ প্রদান করা হয় এবং সিএসবিআইবি-কে বাফ-শাহ আব্দুল হান্নান অ্যাওয়ার্ড ২০২৩ প্রদান করা হয়। এছাড়া বাংলাদেশে আওয়াফী মানদন্ড ও ইসলামিক অর্থায়ন বিষয়ক শিক্ষা প্রচারে অবদান রাখার জন্য বিভিন্ন ক্যাটেগরিতে ছয় জনকে বাফ অ্যাওয়ার্ড ২০২৩ প্রদান করা হয়।

এসময় বাংলাদেশে ইসলামী ব্যাংকিংয়ের পথিকৃৎ এম. আজিজুল হক-এর সংকলনগ্রন্থ Bangladesh Marches Towards Islamic Banking-সহ ইসলামী ফিনটেক, ইসলামী ব্যাংকিং ও অর্থব্যবস্থার উপর রচিত আরো তিনটি মৌলিক বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। দিনব্যাপী এ অনুষ্ঠানে দুটি প্যানেল আলোচনায় দেশ-বিদেশের ইসলামিক ব্যাংকিং ও অর্থায়ন বিশেষজ্ঞ ও পেশাজীবীগণ অংশ নেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক মো: আব্দুল আউয়াল সরকার ও শরীআহ বিশেষজ্ঞ মাওলানা শাহ ওয়ালীউল্লাহ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.