আজ: সোমবার, ২৭ মে ২০২৪ইং, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ ফেব্রুয়ারী ২০২৩, সোমবার |

kidarkar

নিজস্ব ওএমএসের দ্বিতীয় ভার্সনের সার্টিফিকেট পেল সিটি ব্রোকারেজ

নিজস্ব প্রতিবেদক : দেশের অন্যম শীর্ষ ব্রোকারহাউজ সিটি ব্রোকারেজ লিমিটেড তাদের নিজস্ব অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম (ওএমএস) দ্বিতীয় ভার্সনের সার্টিফিকেট পেয়েছে।

সিটি ইনফিনিটি নামের এই অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেমের মাধ্যমে সিটি ব্রোকারেজ নেক্সট জেনারেশন ট্রেডিং প্ল্যাটফর্ম (এনটিপি) সংস্করণ চালু করবে।

আজ সোমবার রাজধানীর নিকুঞ্জে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ভবনে সিটি ব্রোকারেজের কাছে ওই সার্টিফিকেট আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়। ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) এম শাইফুর রহমান মজুমদার, এফসিএ, এফসিএমএ সিটি ব্রোকারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মিসবাহ উদ্দিন আফফান ইউসুফের কাছে ফিক্স প্রোটোকল সংযোগ সার্টিফিকেট হস্তান্তর করেন।
এই সার্টিফিকেট সিটি ব্রোকারেজকে তার নিজস্ব অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম (ওএমএস), নেক্সট জেনারেশন ট্রেডিং প্ল্যাটফর্ম (এনটিপি) এর সর্বশেষ সংস্করণ সিটিইনফিনিটির নামে একই সাথে ডিএসই এবং সিএসই উভয় ক্ষেত্রেই লেনদেন সম্পাদন করার অনুমতি দেবে।

উল্লেখ, গত বছর সিটি ব্রোকারেজ সফলভাবে সিটি ইনফিনিটির প্রথম সংস্করণ চালু করেছে। OMS-এর সর্বশেষ সংস্করণে, CBL তার গ্রাহকদের মোবাইল এবং ওয়েব ভিত্তিক ট্রেডিং অ্যাপ্লিকেশন এবং উন্নত ট্রেডিং এবং বিশ্লেষণাত্মক বৈশিষ্ট্য সহ ট্রেডিং অ্যাপ্লিকেশনের নতুন ডেস্কটপ সংস্করণের জন্য মসৃণ ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদান করতে সক্ষম হবে।

সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে ডিএসইর চিফ টেকনোলজি অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ তরিকুল ইসলাম, ডিএসইর হেড অব প্রোডাক্ট অ্যান্ড মার্কেট ডেভেলপমেন্ট সাইদ মাহমুদ জুবায়ের, এ.এন.এম. হাসানুল করিম, ডিএসই-এর হেড অফ সিস্টেম অ্যান্ড মার্কেট অ্যাডমিনিস্ট্রেশন একেএম ফজলে রাব্বি, ভাইস প্রেসিডেন্ট, হেড অফ রিসার্চ অ্যান্ড ইনভেস্টমেন্ট, মোঃ নজরুল ইসলাম, সিবিএলের হেড অফ ইনফরমেশন টেকনোলজি নিজাম উদ্দিন আহমেদ এন্ড কো (সিবিএল-এর ওএমএস কনসালটেন্ট), ডিএফএন লিমিটেডের এশিয়ার হেড অফ বিজনেস হেড আমির শামস, ম্যাগনাস কর্পোরেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আরমান এ খান অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.