আজ: মঙ্গলবার, ২১ মে ২০২৪ইং, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার |

kidarkar

ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সহায়তায় রোনালদোর জার্সি নিলামে

স্পোর্টস ডেস্ক : তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে নিহতের সংখ্যা ৮ হাজার ছুঁই ছুঁই করছে। মারাত্মক মানবিক বিপর্যয়ে পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে দেশ দুটি। এ ঘটনায় নানাদিক থেকে মানুষ সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন। ক্রীড়াঙ্গনের তারকাদেরও এ ধরনের নানা বিপর্যয়ে এগিয়ে আসতে দেখা যায়।

তবে এখন পর্যন্ত তারকা কোন ক্রীড়াবিদ সরাসরি আসেননি, এগিয়ে এসেছেন মেরি ডেমিরাল নামে ক্রিশ্চিয়ানো রোনালদোর এক ভক্ত। তবে তিনি তুরস্কের জাতীয় দলের খেলোয়াড় এবং জুভেন্তাসে থাকাকালে রোনালদোর সতীর্থ ছিলেন। ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সহায়তায় সিআরসেভেনের অটোগ্রাফ দেওয়া একটি জার্সি নিলামে তুলেছেন তিনি।

গত সোমবার ৭ দশমিক ৭ মাত্রার ভূমিকম্পে কমপক্ষে এক ফুটবলারসহ তুরস্ক ও সিরিয়ার অসংখ্য মানুষের প্রাণহানি ও হতাহত হয়েছে। এ পরিস্থিতিতে ডেমিরাল যেকোনোভাবে তাদের পাশে দাঁড়ানোর সুযোগ খুঁজছিলেন। পরে নিজের সংগ্রহে থাকা রোনালদোর অটোগ্রাফ সম্বলিত জুভেন্তাসের জার্সিটি নিলামে তুলতে অনুমতির জন্য রোনালদোর সঙ্গে যোগাযোগ করেন তিনি।

পরে এক টুইট বার্তায় ডেমিরাল বলেন, ‘আমি এইমাত্র রোনালদোর সঙ্গে কথা বলেছি। তিনি তুর্কিতে ঘটে যাওয়া ঘটনার জন্য খুবই দুঃখপ্রকাশ করেন। একইসঙ্গে তিনি আমার ইচ্ছায় সম্মতি দিয়েছেন। এরপরই তার অটোগ্রাফ দেওয়া জার্সিটি নিলামে তোলা হয়েছে। নিলাম থেকে প্রাপ্ত সকল অর্থ ভূমিকম্প প্রবণ এলাকায় ব্যবহার করা হবে।’

সাড়ে ১২ ঘণ্টায় তার ওই টুইটে প্রায় দেড়লাখ মানুষ লাইক এবং সাড়ে ২৪ হাজার রি-টুইট হয়েছে। একইসঙ্গে তার দেখাদেখি আরও এক ফুটবলার তার স্মারক নিলামে তোলার ঘোষণা দিয়েছেন।

আরেকটি টুইট বার্তায় একজন লিখেছেন, ‘লিওনার্দো বোনুচ্চি’র (ইতালি ও জুভেন্তাসের ফরোয়ার্ড) সঙ্গে আমার কথা হয়েছে। তিনি তুরস্কের ঘটনায় দুঃখপ্রকাশের পাশাপাশি তার স্বাক্ষরিত একটি জার্সি অনুদান করবেন বলে জানিয়েছেন।’

বর্তমানে ইতালিয়ান ক্লাব আটলান্টার এই ২৪ বছর বয়সী ফুটবলার তুরস্কের একটি দাতাসংস্থার সঙ্গে নিলামের অর্থদানের জন্য যোগাযোগ করছেন। দেশীয় ওই সংস্থার পাশাপাশি তুরস্ক ও সিরিয়ায় রেড ক্রিসেন্ট, সেভ দ্য চিল্ড্রেনসহ বেশকিছু আন্তর্জাতিক সংগঠন দুর্যোগ কবলিত মানুষের সহায়তায় কাজ করছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.