আজ: শনিবার, ০২ মার্চ ২০২৪ইং, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ অগাস্ট ২০১৫, শুক্রবার |

kidarkar

সপ্তাহজুড়ে এপেক্স ট্যানারিসহ ১৬ ফান্ডের ডিভিডেন্ড ঘোষণা

Divedentশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহজুড়ে ইউনিট হোল্ডাদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৬ মিউচ্যুয়াল ফান্ড।  ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থ বছরের জন্য এ ডিভিডেন্ড ঘোষণা করেছে এসব ফান্ডের ট্রাস্টি পরিষদ। এছাড়াও ডিভিডেন্ড ঘোষণা করেছে চামড়া খাতের কোম্পানি এপেক্স ট্যানারি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এপেক্স ট্যানারি:

৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ৪৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে এপেক্স ট্যানারি লিমিটেড । সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.২৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৭৩.৪৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) হয়েছে ৬.০৫ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৪ অক্টোবর সকাল ১০টায়, স্পেক্টা কনভেনশন হল, গুলশান,  ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৯ সেপ্টেম্বর।

গ্রামীন মিউচ্যুয়াল ফান্ড ওয়ান:  ইউনিট হোল্ডারদের জন্য ৮২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে এ ফান্ডটি। ঘোষিত ডিভিডেন্ডের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ সেপ্টেম্বর। সমাপ্ত হিসাব বছরে ফান্ডটি নীট মুনাফা করেছে ৫ কোটি ৭৮ লাখ ৩ হাজার ৩৭৪ টাকা ও ইউনিট প্রতি আয় করেছে ১.৭৪ টাকা।

গ্রামীন ওয়ান: স্কীম দুই:  ইউনিট হোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ও ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে ফান্ডটি। ঘোষিত ডিভিডেন্ডের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ সেপ্টেম্বর।সমাপ্ত হিসাব বছরে ফান্ডটি নীট মুনাফা করেছে ১৮ কোটি ৪৭ লাখ ৮০ হাজার ৭৭৯ টাকা ও ইউনিট প্রতি আয় করেছে ১.১৭ টাকা।

ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড:  ইউনিট হোল্ডারদের জন্য ৪ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে এ ফান্ডটি। সমাপ্ত হিসাব বছরে ফান্ডটি নীট মুনাফা করেছে ৫ কোটি ৩৫ লাখ টাকা ও ইউনিট প্রতি আয় করেছে ০.৪৫ টাকা। ঘোষিত ডিভিডেন্ডের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৬ সেপ্টেম্বর।

গ্রীণ ডেল্টা মিউচ্যুয়াল ফান্ড:  ইউনিট হোল্ডারদের জন্য সাড়ে ৪ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে ফান্ডটি। সমাপ্ত হিসাব বছরে ফান্ডটি নীট মুনাফা করেছে ৭ কোটি ৩২ লাখ টাকা ও ইউনিট প্রতি আয় করেছে ০.৪৯ টাকা। ঘোষিত ডিভিডেন্ডের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৬ সেপ্টেম্বর।

পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: ইউনিট হোল্ডারদের জন্য সাড়ে ৭ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে ফান্ডটি। সমাপ্ত হিসাব বছরে ফান্ডটি নীট মুনাফা করেছে ১৪ কোটি ৯৩ লাখ টাকা ও ইউনিট প্রতি আয় করেছে ০.৬৮ টাকা। ঘোষিত ডিভিডেন্ডের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ সেপ্টেম্বর।

এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: ইউনিট হোল্ডারদের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে ফান্ডটি। সমাপ্ত হিসাব বছরে ফান্ডটি নীট মুনাফা করেছে ২৯ কোটি ৩৬ লাখ টাকা ও ইউনিট প্রতি আয় করেছে ১.৬৭ টাকা। ঘোষিত ডিভিডেন্ডের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ সেপ্টেম্বর।

পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: ইউনিট হোল্ডারদের জন্য ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে ফান্ডটি। সমাপ্ত হিসাব বছরে ফান্ডটি নীট মুনাফা করেছে ১৯ কোটি ৪৭ লাখ টাকা ও ইউনিট প্রতি আয় করেছে ০.৮৬ টাকা। ঘোষিত ডিভিডেন্ডের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ সেপ্টেম্বর।

ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড: ইউনিট হোল্ডারদের জন্য ৬ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে ফান্ডটি। সমাপ্ত হিসাব বছরে ফান্ডটি নীট মুনাফা করেছে ৭ কোটি ৬৪ লাখ টাকা ও ইউনিট প্রতি আয় করেছে ০.৪৩ টাকা। ঘোষিত ডিভিডেন্ডের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ সেপ্টেম্বর।

এইমস ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: ইউনিট হোল্ডারদের জন্য ১৭৫ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ডিভিডেন্ড ঘোষণা করেছে এ ফান্ডটির ট্রাস্টি পরিষদ। ঘোষিত ডিভিডেন্ডের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ সেপ্টেম্বর। সমাপ্ত হিসাব বছরে ফান্ডটি নীট মুনাফা করেছে ১৩ কোটি ৯৪ লাখ ৭২ হাজার ৩২ টাকা ও ইউনিট প্রতি আয় করেছে ২.২৪ টাকা।

 

এদিকে রেইস অ্যাসেট ম্যানেজমেন্ট কর্তৃক পরিচালিত এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ইউনিট হোল্ডারদের জন্য ৮ শতাংশ স্টক, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম মিউচ্যুয়াল ফান্ড ৯ শতাংশ স্টক, জনতা ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ১২ শতাংশ স্টক, আইএফআইসি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ১০ শতাংশ স্টক, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৮ শতাংশ স্টক এবং ইস্টার্ন ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ইউনিট হোল্ডাদের জন্য ৭ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আর এসব ফান্ডের রেকর্ড ডেট  নির্ধারণ করা হয়েছে আগামী ৩ সেপ্টেম্বর।

এছাড়াও এইমস অব বাংলাদেশ কর্তৃক পরিচালিত রিলায়েন্স ওয়ান’ দ্য ফার্স্ট স্কিম অফ রিলায়েন্স ইন্স্যুরেন্স ফান্ড ইউনিট হোল্ডারদের জন্য ১১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আর এ ফান্ডের ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৬ সেপ্টেম্বর।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.