আজ: সোমবার, ১৫ জুলাই ২০২৪ইং, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ মার্চ ২০২৩, রবিবার |

kidarkar

মেসির অভিনন্দন রেকর্ড গড়া এমবাপেকে

স্পোর্ট ডেস্ক : চলতি মৌসুমে আগে থেকেই লিগ ওয়ানে সর্বোচ্চ গোলদাতা ফরাসি তারকা কিলিয়ান এমবাপে; ২২ ম্যাচে করেছেন ১৮ গোল। পিএসজির জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে ২০০ গোল করে এতদিন চূড়ায় থাকা এডিনসন কাভানিকেও ছাড়িয়ে গেলেন এবার। ফরাসি ক্লাবটির ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিক এখন বিশ্বকাপজয়ী এমবাপে।

লিগ ওয়ানে শনিবার রাতে নঁতের বিপক্ষে বড় জয় পেয়েছে প্যারিস জায়ান্টসরা। শুরুতেই দলকে এগিয়ে নেন লিওনেল মেসি। এরপর আত্মঘাতী গোলে ব্যবধান বাড়ায় পিএসজি। যদিও পরপর দুই গোল হজম করে ব্যাকফুটে চলে যায় ফরাসি চ্যাম্পিয়নরা।

কিন্তু শেষ দিকে দানিলো পেরেইরা ও ম্যাচের একদম শেষ দিকে জালের দেখা পান কিলিয়ান এমবাপে। শেষ গোলটাই হয়তো হয়ে থাকবে সবচেয়ে স্মরণীয়! নঁতের বিপক্ষে রোমাঞ্চকর জয়ের ম্যাচে যে পিএসজির হয়ে সর্বোচ্চ গোল রেকর্ড গড়লেন ফরাসি ফরোয়ার্ড। পিএসজির জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে এটি তার ২০১তম গোল। পেছনে ফেললেন কাভানিকে।

কাভানিকে হটিয়ে সর্বোচ্চ গোলের মালিক এমবাপেকে অভিনন্দন জানিয়েছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর মেসি। ইনস্টাগ্রামে এমবাপেকে নিয়ে একটি ছবি শেয়ার করেছেন মেসি। সেখানে তিনি লেখেছেন, ‘রেকর্ডের জন্য অভিনন্দন, এমবাপে।’

dhakapos

এদিকে, এমবাপের রেকর্ডের রাতে মাইলকফলক স্পর্শ করেছেন আর্জেন্টাইন মহাতারকাও। নঁতের বিপক্ষে পিএসজির হয়ে প্রথম গোলটি করার মাধ্যমে ক্লাব ফুটবলে ৭০০ গোলের মাইলস্টোন ছুঁয়েছেন। যার ভেতর ৬৭২টি গোল এসেছে সাবেক ক্লাব বার্সেলোনার হয়ে। এছাড়া ২৮টি গোল বর্তমান ক্লাব পিএসজির হয়ে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.