আজ: সোমবার, ১৫ জুলাই ২০২৪ইং, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ মার্চ ২০২৩, রবিবার |

kidarkar

হেগো-মীর আক্তার জয়েন ভেনন্চারের সাথে রোড এন্ড হাইওয়ের চুক্তি স্বাক্ষর

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি মীর আক্তার লিমিটেড – হেগো কন্সট্রাকশন জয়েন ভেনন্চার এর সাথে রোড এন্ড হাইওয়ের ১০৫৫.২০ কোটি ও ১১৭৮.০৮ কোটি মূল্যের দুইটি চুক্তি স্বাক্ষর হয়েছে।

আজ রোববার (৫ মার্চ) সড়ক ভবনের কন্ফারেন্স রুমে মীর আক্তারের কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর মীর নাসির হোসেন এর উপস্থিতিতে চুক্তি স্বাক্ষর হয়।

সাসেক ঢাকা-সিলেট মহাসড়কটি এশিয়ান হাইওয়ে ও সাসেক করিডোরের অংশ। এ মহাসড়ক রাজধানী ঢাকার সাথে ঢাকা বিভাগের কয়েকটি জেলা ও বৃহত্তর সিলেট বিভাগ এবং বৃহত্তর সিলেটের সাথে চট্টগ্রাম বিভাগ এর সাথে সড়ক যোগাযোগের একমাত্র মাধ্যম। যে কারনে এ মহাসড়কে মানবাহনের চাপ অত্যাধিক। ২ লেনের বিদ্যমান এ মহাসড়ক অত্যধিক যানবাহনের চাপ সামলাতে পারছে না। যে কারনে একদিকে যেমন নিয়মিত সড়ক দুখানায় জানমালের ক্ষয়ক্ষতি হচ্ছে অন্যদিকে ভ্রমন সময় বৃদ্ধির কারণে কর্মঘটা ব্যহত হচ্ছে।

তাই মাননীয় প্রধানমন্ত্রী ঢাকা-সিলেট মহাসড়কটি উভয় পার্শ্বে পৃথক সার্ভিস লেনসহ ৬ লেন উন্নীত করার মাধ্যমে নিরাপদ ও নির্ভরযোগ্য সড়ক নির্মাণ ও অত্র এলাকার আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে গত ১৬ ফেব্রুয়ারি ২০২১ তারিখে অনুষ্ঠিত একনেক সভায় “সাসেক ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন প্রকল্প” শীর্ষক প্রকল্পটি অনুমোদন করেন। মোট প্যাকেজ সংখ্যা: ৬ টি মোট লটের সংখ্যা : ১৩টি

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.