আজ: বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ মার্চ ২০২৩, সোমবার |

kidarkar

রমজানে বিশ্বের অন্তত ২২ দেশে ১০ লাখ কোরআনের কপি বিতরণ করবে সৌদি

নিজস্ব প্রতিবেদক : আসন্ন রমজান মাসে বিশ্বের অন্তত ২২টি দেশে পবিত্র কোরআন বিতরণ করবে সৌদি আরব । রোববার সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল- সৌদ রমজান মাসে কোরআনের ১০ লাখ কপি বিতরণের অনুমোদন দিয়েছেন। দেশটির রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা সৌদি প্রেস অ্যাজেন্সির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, পবিত্র দুই মসজিদের প্রধান বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ পবিত্র কোরআনের ১০ লাখ কপি বিতরণের অনুমোদন দিয়েছেন। রমজান মাসে বিশ্বের ২২টি দেশের ইসলামিক সেন্টারের মাধ্যমে কোরআনের এসব কপি বিতরণ করা হবে।

চলতি মাসের শেষের দিকে রমজান শুরু হবে। সৌদি আরবের ইংরেজি দৈনিক আশরাক আল-আওসাত বলেছে, কিং ফাহাদ কমপ্লেক্সের মাধ্যমে কোরআনের কপিগুলো সরবরাহ করা হবে। আর এই ১০ লাখ কপি কোরআনে বিভিন্ন ভাষায় ব্যাখ্যাও থাকবে। অর্থাৎ বিশ্বের ৭৬টি ভাষায় অনুবাদ করা কোরআন বিতরণ করবে সৌদি সরকার

সৌদি আরবের ইসলামিক কল্যাণ, দাওয়াত ও দিক-নির্দেশনাবিষয়ক মন্ত্রণালয় কোরআন বিতরণের পুরো প্রক্রিয়া তত্ত্বাবধান করবে।

দেশটির ইসলামিক কল্যাণ, দাওয়াত ও দিক-নির্দেশনাবিষয়ক মন্ত্রী ও কিং ফাহাদ কমপ্লেক্সের তত্ত্বাবধায়ক ডা. আব্দুল লতিফ বিন আব্দুুল আজিজ আল আল-শেখ যে ২২টি দেশে কোরআন বিতরণ করা হবে, সেসব দেশের ইসলামিক সেন্টারের কাছ থেকে পাওয়া সহায়তার প্রশংসা করেছেন।

তিনি বলেছেন, দেশগুলোর এমন দৃষ্টিভঙ্গি সৌদি আরবের পবিত্র কোরআন বিতরণের কাজকে সহজ করবে। দেশগুলোর সহায়তার কল্যাণে বিশ্বজুড়ে মুসলিমদের মাঝে কোরআন বিতরণ কাজ অনায়াসে সম্পন্ন করতে পারবে সৌদি আরব।

পবিত্র কোরআনের কপির সর্বোচ্চ মান নিশ্চিত ও যথাসময়ে দেশগুলোতে পৌঁছে দেওয়ার জন্য ইতোমধ্যে সৌদির ইসলামিক কল্যাণ, দাওয়াত ও দিক-নির্দেশনাবিষয়ক মন্ত্রণালয় কাজ শুরু করেছে বলে জানিয়েছেন তিনি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.