আজ: রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৩ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ মার্চ ২০২৩, সোমবার |

kidarkar

বৈদেশিক মুদ্রা ডিলারদের জন্য মার্কেট ও টেকনিক্যাল স্ট্র্যাটেজিস বিষয়ক অনুষ্ঠানের ব্র্যাক ব্যাংক

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারে একটি সিমুলেটেড বৈদেশিক মুদ্রা (এফএক্স) বোর্স গেম-সহ ফরেন এক্সচেঞ্জ বাজার এবং টেকনিক্যাল স্ট্র্যাটেজিস-এর উপরে দুইদিনের একটি ইন্টারঅ্যাকটিভ অনুষ্ঠানের আয়োজন করে ব্র্যাক ব্যাংক।

৩২টি ব্যাংকের ট্রেজারি ডিভিশনের এফএক্স ডিলাররা ২৪-২৫ ফেব্রুয়ারি, ২০২৩ তে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে অংশ নেন।

ইভেন্টে লোকাল এবং গ্লোবাল মার্কেট আউটলুক-এর উপর একটি সেশন পরিচালনা করেন ব্র্যাক ব্যাংক-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং হেড অব ট্রেজারি অ্যান্ড এফআইস মোঃ শাহীন ইকবাল, সিএফএ। এই আলোচনায় তিনি লোকাল মার্কেটের চ্যালেঞ্জ এবং সুযোগগুলো তুলে ধরে সুদের হার এবং মুদ্রাস্ফীতির বৈশ্বিক প্যারাডাইম পরিবর্তনের পরিপ্রেক্ষিতে ঝুঁকি ব্যবস্থাপনার গুরুত্বের উপর জোর দেন।

ইভেন্টের দ্বিতীয় দিনে এফএক্স টেকনিক্যাল স্ট্র্যাটেজিস-এর উপর একটি সেশন পরিচালনা করেন কো-হেড অব দ্য মুম্বাই চ্যাপ্টার অব চার্টার্ড মার্কেট টেকনিশিয়ান (সিএমটি) অ্যাসোসিয়েশন অক্ষয় চিনচকার, সিএমটি, সিএফটিই, ইপিএটি। এই আলোচনায় তিনি মুদ্রার মানের পরিবর্তন এবং এর কার্যকর প্রয়োগের জন্য উপযোগী বিভিন্ন ট্রেডিং কৌশল নিয়ে কথা বলেন।

অনুষ্ঠানটি একটি সিমুলেটেড এফএক্স বোর্স গেম-এর মধ্যে দিয়ে শেষ হয়।

সেখানে অংশগ্রহণকারীরা ব্যাংকিং শিল্পে দেশীয় যে-কোনো ব্যাংকের একমাত্র এফএক্স ট্রেডিং  প্ল্যাটফর্ম— ব্র্যাক ব্যাংক-এর ‘ইলেক্ট্রা’ ব্যবহার করেছে, যা পার্টনার ব্যাংকগুলোতে প্রধান কারেন্সি পেয়ার-গুলোর জন্য স্ট্রিমিং টু-ওয়ে মূল্য প্রদান করে। অনুষ্ঠানের শেষে সেরা পারফরম্যান্সের ভিত্তিতে ব্যাংকগুলোকে পুরস্কৃত করা হয়।

মার্কেট ডেভেলপমেন্টে এগিয়ে এসে বিশ্ব বাজারে দক্ষতার সাথে তাল মেলানোর জন্য অনুষ্ঠানের সমাপনী অধিবেশনে ব্যাংকগুলোর মধ্যে সমন্বিত প্রচেষ্টা এবং পার্টনারশিপের আহ্বান জানান মোঃ শাহীন ইকবাল, সিএফএ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.