আজ: শনিবার, ০২ মার্চ ২০২৪ইং, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ মার্চ ২০২৩, মঙ্গলবার |

kidarkar

৯-১০ মার্চ গুলশানে ডিএনসিসির স্যানিটেশন ট্রেড ফেয়ার

নিজস্ব প্রতিবেদক : আগামী ৯ ও ১০ মার্চ দুই দিনব্যাপী স্যানিটেশন ট্রেড ফেয়ার আয়োজন করতে যাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। গুলশান-২ এর বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ পার্কে দুই দিনব্যাপী এই স্যানিটেশন ট্রেড ফেয়ার অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (৭ মার্চ) ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন বিষয়টি ঢাকা পোস্টকে জানিয়েছেন।

এই স্যানিটেশন ট্রেড ফেয়ারের উদ্দেশ্য সম্পর্কে তিনি বলেন, নিরাপদ ও টেকসই পয়ঃবর্জ্য ব্যবস্থাপনার আধুনিক ও উন্নত পরিষেবা বাস্তবায়নের লক্ষ্যে এই মেলার আয়োজন করা হচ্ছে। মেলায় আধুনিক পয়ঃবর্জ্য ব্যবস্থাপনা সংক্রান্ত প্রায় ২৫টি দেশি-বিদেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। আধুনিক পয়ঃবর্জ্য ব্যবস্থাপনা নিশ্চিতকরণে এই মেলায় থাকবে বিভিন্ন প্রযুক্তিগত সমাধান ও পণ্যের ডেমোনেস্ট্রেশন, কস্ট, অপারেশন এবং মেন্টেনেজ।

মকবুল হোসাইন আরও বলেন, ভবন-ইমারতে কার্যকর সোক ওয়েল, সেপটিক ট্যাংক ব্যবস্থা স্থাপন নিশ্চিত করার জন্য ভবনের মালিকদের অনুরোধ জানানো হবে এই স্যানিটেশন ফেয়ার থেকে। পয়ঃবর্জ্য ব্যবস্থাপনা (অনসাইট স্যানিটেশন) সম্পর্কে সচেতনতা বৃদ্ধিসহ ভবন, ইমারতে কার্যকর সোক ওয়েল, সেপটিক ট্যাংক ব্যবস্থা স্থাপন নিশ্চিত করা সম্ভব হবে এই আয়োজনের মাধ্যমে। পাশাপাশি নিরাপদে অন-সাইট স্যানিটেশনের জন্য সঠিক, উপযুক্ত সেভ স্যানিটেশন টেকনোলজি ক্রয়ের সুযোগ থাকবে স্যানিটেশন ট্রেড ফেয়ারে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.