আজ: শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১২ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ মার্চ ২০২৩, মঙ্গলবার |

kidarkar

মার্কেন্টাইল ব্যাংক এবং আইটিএফসি’র মধ্যে মাস্টার মুরাবাহ চুক্তি স্বাক্ষর

নিজস্ব প্রতিবেদক: মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড ও ইসলামিক ডেভেলপমেন্ট গ্রæপের সদস্য ইন্টারন্যাশনাল ইসলামিক ট্রেড ফাইন্যান্স করপোরেশন (আইটিএফসি) এর মধ্যে সম্প্রতি রাজধানীর দি ওয়েস্টিন হোটেলে একটি মাস্টার মুরাবাহা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ কামরুল ইসলাম চৌধুরী এবং আইটিএফসি’র প্রধান পরিচালন কর্মকর্তা নাজিম নুরডালী চুক্তিতে স্বাক্ষর করেন।

এ চুক্তি অনুযায়ী আইটিএফসি মার্কেন্টাইল ব্যাংকের এসএমই গ্রাহকদেরকে বৈদেশিক বাণিজ্যিক লেনদেন সুবিধা প্রদান করবে। আইটিএফসি’র ট্রেড ফাইন্যান্স বিভাগের মহাব্যবস্থাপক আবদিহামিদ আওয়াইস আবু এবং মার্কেন্টাইল ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিআরও মতিউল হাসান, উপব্যবস্থপনা পরিচালক ও ক্যামেলকো শামীম আহম্মেদ এবং এসইভিপি ও ইন্টারন্যাশনাল ডিভিশন প্রধান মোহাম্মদ ইকবাল রেজওয়ান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দার প্রভাব মোকাবিলায় আইটিএফসি ওআইসি’র সদস্য রাষ্ট্রগুলোর প্রতি সহযোগিতার হাত বাড়িয়েছিলো, যার সুফল পেয়েছে বাংলাদেশও। আইটিএফসি’র সিওও নাজিম নুরডালী বলেন, মার্কেন্টাইল ব্যাংকের সাথে দৃঢ় সম্পর্ক স্থাপন এবং এসএমই খাতে সহযোগিতার হাত বাড়াতে পেরে তারা খুব আনন্দিত।

একইসাথে, এই চুক্তি ওআইসি সদস্য দেশগুলোর মধ্যে বাণিজ্য সম্পর্কোন্নয়নে আইটিএফসির প্রতিশ্রæতি পূরণেও ভূমিকা রাখবে বলে জানান তিনি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.