আজ: শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১২ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ মার্চ ২০২৩, বৃহস্পতিবার |

kidarkar

ওয়েস্ট ইন্ডিজের কোচিং প্যানেলে বদ্রি

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকা সফরে ওয়েস্ট ইন্ডিজের কোচিং প্যানেলে যোগ দিলেন স্যামুয়েল বদ্রি। ক্যারিবিয়ানদের সহকারী কোচের দায়িত্ব পালন করবেন দেশটির সাবেক এই ক্রিকেটার।

দক্ষিণ আফ্রিকা সফরে তিনটি ওয়ানডে এবং সমান সংখ্যক টি-টোয়েন্টি খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এই সফরে অন্তর্বর্তীকালীন কোচ আন্দ্রে কোলের সহকারী হিসেবে কাজ করবেন বদ্রি।

তিনি বলেন, ‘স্পিন পরামর্শক হিসেবে আগের যে দায়িত্ব, সেটিরই ধারাবাহিকতা ও আরেকটু বিস্তৃত দায়িত্ব এটি। ক্রিকেটারদের সঙ্গে কাজ শুরু করতে মুখিয়ে আছি আমি। ওদের কয়েকজনের সঙ্গে আমি খেলেছি, প্রায় সবাইকে খুব ভালোভাবে চিনি। সাউথ আফ্রিকায় চ্যালেঞ্জিং সফরে নিজেদের মেলে ধরতে চাই আমরা।’

২০১২ থেকে ২০১৮ সাল পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৫২টি টি-টোয়েন্টি খেলেছেন বদ্রি। ৬.১৭ ইকোনমি রেটে তুলে নিয়েছেন ৫৬টি উইকেট। বিশ্বজুড়ে খেলা ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতেও দারুণ সফল তিনি।

ক্যারিয়ারে খেলা ১৯৭টি টি-টোয়েন্টিতে তার ইকোনমি রেট মাত্র ৬.০২! উইকেট নিয়েছেন ১৮৭টি। নিজ দেশে ১২টি প্রথম শ্রেণির ম্যাচ এবং ৩৩টি লিস্ট এ খেলার অভিজ্ঞতাও আছে সাবেক এই লেগস্পিনারের।

ক্যারিবিয়ান দল অবশ্য এরই মাঝে দুই ম্যাচ টেস্ট সিরিজের একটি ম্যাচ খেলে ফেলেছে। যেখানে স্বাগতিকদের বিপক্ষে ৮৭ রানে হেরেছেও তারা। সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি শুরু হবে জোহানেসবার্গে, আগামী ৯ মার্চ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.