আজ: বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ মার্চ ২০২৩, বৃহস্পতিবার |

kidarkar

মারা গেছেন জনপ্রিয় অভিনেতা সতীশ কৌশিক

বিনোদন ডেস্ক : বলিউডের জনপ্রিয় অভিনেতা সতীশ কৌশিক মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। বৃহস্পতিবার (৯ মার্চ) ভোরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সামাজিকমাধ্যমে তার মৃত্যুর খবরটি জানান বিশিষ্ট বলিউড অভিনেতা অনুপম খের।

একটি টুইটে অনুপম খের লেখেন, ‘আমি জানি, জীবনের সবচেয়ে বড় সত্য মৃত্যু। কিন্তু আমি কখনও ভাবিনি, আমার প্রিয় বন্ধুর জন্য কোনো দিন আমাকে এটা লিখতে হবে। ৪৫ বছরের বন্ধুত্বে হঠাৎ ছেদ। তোমার মতো বন্ধুর অনুপস্থিতিতে জীবন বদলে যাবে। ওম শান্তি।’

জানা গেছে, দিল্লিতে হাসপাতালে নিয়ে আসার পথে হৃদরোগে আক্রান্ত হন ‘তেরে নাম’ খ্যাত পরিচালক সতীশ কৌশিক। গত ৭ মার্চ জনপ্রিয় গীতিকার জাভেদ আখতার আয়োজিত হোলির উৎসবেও দেখা গিয়েছিল তাকে। এরপরই হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হয় সতীশ কৌশিকের।

সতীশ কৌশিকের মৃত্যুতে শোক জানিয়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতও। তার পরবর্তী ছবি ‘ইমার্জেন্সি’তে উপ-প্রধানমন্ত্রী জগজীবন রামের চরিত্রে অভিনয় করেছেন তিনি।

১৯৯৩ সালে ‘রূপ কি রানি চোরোঁ কা রাজা’ ছবির হাত ধরে যাত্রা শুরু পরিচালক সতীশ কৌশিকের। পরে ‘হাম আপকে দিল মে রেহতে হ্যায়’, ‘মুঝে কুছ কেহনা হ্যায়’-এর মতো ছবি পরিচালনা করেন তিনি। সালমন খানের ‘তেরে নাম’ ছবির হাত ধরে পরিচিতি বাড়ে পরিচালক সতীশ কৌশিকের।

শুধু পরিচালক হিসাবে নয়, অভিনেতা হিসাবেও নিজের জায়গা তৈরি করেছিলেন তিনি। ‘মিস্টার ইন্ডিয়া’ ছবিতে ক্যালেন্ডারের চরিত্রে তার অভিনয় এখনও মনে আছে দর্শক ও সিনে-অনুরাগীদের। আশি ও নব্বইয়ের দশকের একাধিক ছবির পাশাপাশি হালের ‘বাগী ৩’, ‘ছত্রিওয়ালি’র মতো ছবিতেও অভিনয় করেছেন সতীশ কৌশিক। পর্দায় তার কৌতুকাভিনয় ছিল অবিস্মরণীয়।

সূত্র : আনন্দবাজার

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.