আজ: বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ মার্চ ২০২৩, বৃহস্পতিবার |

kidarkar

‘দেশবিরোধীরা বিদেশে বসে মিথ্যা প্রচার ও ষড়যন্ত্র করছে’

নিজস্ব প্রতিবেদক : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, স্বাধীনতা ও দেশবিরোধীরা বিদেশে বসে মিথ্যা প্রচার, প্রোপাগান্ডা, ষড়যন্ত্র করছে। এসব ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিয়ে আগামী নির্বাচনে বঙ্গবন্ধু কন্যাকে ক্ষমতায় আনতে প্রবাসীদের ভূমিকা রাখতে হবে।

স্থানীয় সময় মঙ্গলবার (৭ মার্চ) রাতে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত ঐতিহাসিক ৭ মার্চ পালন উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, স্টেট ও মহানগর আওয়ামী লীগের নেতারা। সভা সঞ্চালনা করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আইরিন পারভিন।

প্রতিমন্ত্রী বলেন, ৭  মার্চের ভাষণে জাতির পিতা বাঙালিদের প্রতি স্বাধীনতার নির্দেশ দিয়েছিলেন। তিনি বাঙালি জাতিকে যুদ্ধের প্রস্তুতি ও ঘরে ঘরে দুর্গ গড়ে তোলার প্রস্তুতি নিতে বলেছিলেন। বঙ্গবন্ধুর ৭ মার্চ ভাষণই ছিল স্বাধীনতার ঘোষণা।

তিনি বলেন, ৭ মার্চের ঐতিহাসিক ভাষণে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের রয়েছে অসামান্য অবদান। ৭ মার্চের বক্তব্য কী হবে তা নিয়ে বঙ্গবন্ধুকে অনেকে পরামর্শ দিলে বঙ্গমাতা বলেছিলেন ‘সমগ্র দেশের মানুষ তোমার মুখের দিকে তাকিয়ে আছে। তোমার মনে যে কথা আসবে সে কথা বলবে। বাংলাদেশের মানুষকে নিয়ে তোমার যে স্বপ্ন সেই কথাগুলো তুমি স্পষ্ট করে বলে দেবে’। আজ বঙ্গবন্ধুর এ ভাষণ বিশ্বের শ্রেষ্ঠ ভাষণ হিসেবে ইউনেস্কোর বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য দলিলের স্বীকৃতি পেয়েছে।

প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় বৃদ্ধি পেয়েছে। আজ গৃহহীনরা ঘর পাচ্ছে, শতভাগ বিদ্যুৎ, শিক্ষার হার, রপ্তানি, কর্মসংস্থান এবং রিজার্ভ বৃদ্ধি পেয়েছে। ২০৪১ সালে প্রতিষ্ঠিত হবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ঘোষিত উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ। দেশের এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগকে জয়ী করতে হবে।

আলোচনা সভায় যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, বঙ্গবন্ধু পরিষদ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগের নেতারা বক্তব্য দেন।

dhakapost

মুন্সীগঞ্জ-বিক্রমপুরবাসী সংগঠনের পক্ষ থেকে সংবর্ধনা

স্থানীয় সময় বুধবার (৮ মার্চ) রাতে যুক্তরাষ্ট্রে বসবাসরত মুন্সীগঞ্জ জেলার প্রবাসীদের মুন্সীগঞ্জ-বিক্রমপুরবাসী সংগঠনের উদ্যোগে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে নবান্ন রেস্টুরেন্টে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরাকে সংবর্ধনা দেওয়া হয়। মো. আক্তার হোসেনের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ-বিক্রমপুরবাসী এবং বাংলাদেশ সোসাইটির নেতারা।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.