আজ: শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১২ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ মার্চ ২০২৩, রবিবার |

kidarkar

চবিতে প্রক্টরসহ ১৭ জনের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রক্টরসহ বিভিন্ন দফতরের ১৭ জন পদত্যাগ করেছেন।

রোববার (১২ মার্চ) দুপুর বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নূর আহমদ।

জানা গেছে, পদত্যাগকারীদের মধ্যে প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া, সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলামসহ বিভিন্ন দফতরের মোট ১৭ জন পদত্যাগ পত্র জমা দিয়েছেন রেজিস্ট্রার বরাবর।ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নূর আহমদ বলেন, আমি পদত্যাগকারীদের তালিকা তৈরি করছি।

পদত্যাগকারীরা হলেন- প্রক্টর অধ্যাপক ড. রবিউল হাসান ভুইয়া, সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম, এসএএম জিয়াউল ইসলাম, ড. রামেন্দু পারিয়াল, মুহাম্মদ ইয়াকুব, গোলাম কুদ্দুস লাবলু, মোহাম্মদ শাহরিয়ার বুলবুল তন্ময়, শহীদ আব্দুর রব হলের প্রভোস্ট ড. রবিউল হাসান ভূঁইয়া, ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেলের (আইকিউএসি) অতিরিক্ত পরিচালক ড. মোহাম্মদ ওমর ফারুক, শাহজালাল হলের আবাসিক শিক্ষক মোহাম্মদ শাহরিয়ার বুলবুল তন্ময়, এএফ রহমান হলের আবাসিক শিক্ষক আনাবিল ইহসান, প্রীতিলতা হলের আবাসিক শিক্ষক ফারজানা আফরিন রূপা, শহীদ আব্দুর রব হলের আবাসিক শিক্ষক ড. এইচএম আব্দুল্লাহ আল মাসুদ, শহীদ আব্দুর রব হলের আবাসিক শিক্ষক রমিজ আহমেদ সুলতান, শামসুন নাহার হলের আবাসিক শিক্ষক শাকিলা তাসমিন, খালেদা জিয়া হলের আবাসিক শিক্ষক ড. মো. শাহ আলম, নাসরিন আক্তার ও উম্মে হাবিবা, আলাওল হলের আবাসিক শিক্ষক ঝুলন ধর।

ড. রবিউল হাসান ভূঁইয়া গণমাধ্যমকে বলেন, আমি ব্যক্তিগত কারণে পদত্যাগ করেছি। বিভিন্ন সময় গবেষণার কাজ ও একাডেমিক ব্যস্ততার কারণে এ দায়িত্ব থেকে আরও আগেই সরে আসতে চেয়েছিলাম। সর্বশেষ আজ পদত্যাগপত্র জমা দিয়েছি।

চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, গত ৮ মার্চ প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া ও সহকারী প্রক্টর শহীদুল ইসলামকে তাদের গবেষণা কার্যক্রমে মনোযোগ দেওয়ার জন্য এ দায়িত্ব থেকে অব্যাহতি দিতে বলেছি। তারা বলেছেন, ১৫ মার্চের মধ্যে দায়িত্ব ছেড়ে দিবেন। ইতিমধ্যে তারা দায়িত্ব থেকে অব্যাহতি চাওয়ায় নতুন প্রক্টর নিয়োগ দেওয়া হয়েছে। আমি এখন ঢাকায় আছি, ঢাকা থেকে ফিরে প্রক্টরিয়াল বডি পূর্ণাঙ্গ করবো।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.