আজ: রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৩ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ মার্চ ২০২৩, মঙ্গলবার |

kidarkar

সী পার্ল বিচ রিসোর্টের বিনিয়োগকারীদের জন্য সুখবর

নিজস্ব প্রতিবেদক :  সী পার্ল বিচ রিসোর্টের বিনিয়োগকারীদের জন্য সুখবর দিচ্ছে প্রতিষ্ঠানটি। শামীম এন্টারপ্রইজ ISO 9001 ৯০০১ সনদপ্রাপ্ত একটি আন্তর্জাতিক মানের সনামধন্য নির্মাণ সংস্থা। ১৯৮৪ সালে প্রতিষ্ঠার পর থেকে অত্যন্ত সুনামের সাথে বাংলাদেশের সড়ক ও জনপথ অধিদপ্তর, সেতু অধিদপ্তর, এডিবি, আইডিএ, ওয়ার্ল্ড ব্যাংক, এস এফ ডি, ও এফ আইডি, কে এফ ডাব্লিউ, জিওবি অধীনস্থ বিভিন্ন মেগা প্রকল্পের কাজ সম্পন্ন করে আসছে। এ ছাড়াও বহুতল বিশিষ্ট বানিজ্যিক ভবন, উড়ালসেতু, আন্তর্জাতিক মানের ৫ তারকা হোটেল, আন্তর্জাতিক মানের হাসপাতাল সহ বিভিন্ন মেগা প্রকল্পে নির্মান সম্পন্ন করেছে।

এই প্রতিষ্ঠানটি বর্তমানে বাংলাদেশের প্রধান প্রধান সেতু সমূহের রক্ষণাবেক্ষণ এবং ই-টোল আদায়ের দায়িত্বে রয়েছে। এছাড়াও বাংলাদেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ মেগা প্রকল্প নির্মাণে অংশিধারী সংস্থা হিসাবে ভুমিকা পালন করে আসছে। তার মধ্যে বাংলাদেশের অন্যতম বৃহৎ এবং প্রথম পিপিপি প্রকল্প, Upgrading of Joydevpur-Debogram-Bhulta-Madanpur (Dhaka By-pass) Road (N-105) into 4 lane এর নির্মাণ কাজ ২০১৮ সাল থেকে চলমান আছে। আনুমানিক ৩২০০ কোটি টাকার এই মেগা প্রকল্পের ৩০ শতাংশ মালিকানায় আছে শামীম এন্টারপ্রাইজ (প্রাঃ) লিঃ, যার কাজ প্রায় ৩৮ শতাংশ সম্পন্ন হয়েছে। আশা করা যায় আগামী ২০২৪ সাল নাগাদ শতভাগ কাজ সম্পন্ন হবে। উক্ত প্রকল্পটির ২২ বছর ধরে এর রক্ষণাবেক্ষণ ও টোল আদায়ের দায়িত্বে থাকবে।
এই প্রকল্প থেকে টোল আদায়ের অর্থ দিয়ে রক্ষণাবেক্ষণ এবং ব্যাংক ঋণ পরিশোধের পরও বার্ষিক আনুমানিক ২০০ কোটি টাকা সমপরিমাণ মুনাফা থাকবে। যা থেকে শামীম এন্টারপ্রাইজের ৩০ শতাংশ অংশ বাবদ বার্ষিক আনুমানিক ৬০ কোটি টাকা আয় করবে। এই আয়ের পরিপ্রেক্ষিতে সী পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা লিঃ এর বার্ষিক মুনাফায় আনুমানিক ১৮ কোটি টাকা বৃদ্ধি পাবে। মুনাফা বৃদ্ধিতে সী পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা এর সাধারণ শেয়ার হোল্ডারগণ অধিক হারে লভ্যাংশ ভোগ করবে এবং সী পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা লিঃ এর সার্বিক ব্যাবসায়িক পরিবর্ধন এবং আন্তর্জাতিক পরিমন্ডলে এর সুনাম বৃদ্ধিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.