আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ মার্চ ২০২৩, রবিবার |

kidarkar

বাংলাদেশ ইউনিভার্সিটিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ইউনিভার্সিটিতে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার (২৬ মার্চ ২০২৩) সকালে ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোঃ জাহাঙ্গীর আলম। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন বিউ’র কোষাধ্যাক্ষ কামরুল হাসান, রেজিস্ট্রার বিগ্রেঃ জেনারেল মোঃ মাহবুবুল হক (অব.), কলা, সমাজ বিজ্ঞান ও আইন অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ তাজুল ইসলাম, ইংরেজী বিভাগের প্রভাষক অপূর্ব বিশ্বাস, আইন বিভাগের প্রভাষক কাজী সোনিয়া তাসনিম এবং শিক্ষার্থী সুমাইয়া ইব্রাহিম প্রমুখ।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মোঃ জাহাঙ্গীর আলম শিক্ষার্থীদের স্বাধীনতা সম্পর্কিত বই বেশিকরে পড়ার আহবান জানান। তিনি বলেন, সুন্দর দেশ, সুশিক্ষিত সমাজ ও উন্নত জাতি গঠন করতে হলে আমাদের একসঙ্গে কাজ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে তিনি বলেন, আমরা আজ স্বাধীন পতাকা পেয়েছি, দেশ শিক্ষা, আর্থসামাজিক, যোগাযোগসহ বিভিন্ন ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে, যা আমাদের স্বাধীনতারই ফসল।

অনুষ্ঠানে অন্য বক্তারা বর্তমান প্রজন্মকে যুদ্ধের প্রেক্ষাপট ও সঠিক ইতিহাস জানার আহবান  জানান এবং একই সাথে স্বাধীনতার ইতিহাস ও মূল্যবোধকে নিজেদের ভিতরে ধারণ করার কথা বলেন। বর্তমানে বাংলাদেশে যে উন্নয়ন হচ্ছে সেই উন্নয়নের অগ্রযাত্রাকে ধরে রাখতে হলে আমাদেরকে অত্যন্ত নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে বলে তারা অভিমত ব্যক্ত করেন।

আলোচনা অনুষ্ঠানে বাংলাদেশ ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.